সম্পদের হিসাব না দেওয়ায় জেসমিনের বিরুদ্ধে মামলা

Halmark
দুদক

Dudak+Halmarkনির্দিষ্ট সময়ে সম্পদ বিবরণী কমিশনে দাখিল না করার অভিযোগে হলমার্ক গ্রুপের চেয়ারম্যান তানভীর মাহমুদের স্ত্রী জেসমিন ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর রমনা মডেল থানায় বৃহস্পতিবার দুপুরে দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ১৩ নভেম্বর জেসমিন ইসলামকে স্বনামে-বেনামে অর্জিত যাবতীয় স্বাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণী কমিশনে দাখিলের নোটিশ পাঠানো হয়। নোটিশে সাত কার্য দিবসের মধ্যে সম্পদ বিবরণী কমিশনে জমা দিতে বলা হয়। এর পর ২৪ নভেম্বর সম্পদ বিবরণী দাখিলের সময় বৃদ্ধির আবেদন করেন তার আইনজীবী। সময় বৃদ্ধির পরও জেসমিন ইসলাম তার সম্পদ বিবরণী কমিশনে দাখিল করেননি।জেসমিন ইসলাম হলমার্ক কেলেঙ্কারির অন্যতম হোতা। বর্তমানে তিনি আদালতের শর্ত সাপেক্ষে জামিনে রয়েছেন।

হলমার্কের অর্থ লোপাটের ঘটনায় মোট ৩৮টি মামলা দায়ের করে দুদক। এর মধ্যে সোনালী ব্যাংক হোটেল রূপসী বাংলা শাখা থেকে হলমার্কে সহযোগী পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৩৭২ কোটি টাকা আত্মসাতের দায়ে মোট ২৭টি মামলা করা হয়।

এছাড়া ঋণ জালিয়াতির মাধ্যমে সোনালী ব্যাংকের রূপসী বাংলা হোটেল শাখা থেকে তিন হাজার ৬০৬ কোটি ৪৮ লাখ টাকা লোপাটের বিষয়টি বর্তমানে দুদকের তদন্তাধীন রয়েছে। যেখানে গত ৭ অক্টোবর (ফান্ডেড অংশ) এক হাজার ৫৬৮ কোটি ৩৪ হাজার ৮৭৭ টাকা আত্মসাতের দায়ে ২৬ জনের বিরুদ্ধে ১১টি মামলার চার্জশিট দেওয়া হয়েছে। সেখানে জেসমিন ইসলাম অন্যতম আসামী।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ধারায় মামলাটি দায়ের করা হয় বলে জানান উপ-পরিচালক মো.জয়নাল আবেদীন ।

নয়ন