অপারেশন থিয়েটারে চিকিৎসকের নৃত্য!
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অপারেশন থিয়েটারে চিকিৎসকের নৃত্য!

চিকিৎসকের বিরুদ্ধে রোগী বা তাদের স্বজনদের অভিযোগ তীর নতুন কিছু নয়। আর অনেক কাজ যৌক্তিক হওয়ায় আলোচনা সমালোচনাও কম হয় না।

এর আগে অসুস্থ রোগীর পাশে দাড়িয়ে সেলফি তুলেছে চিকিৎসকরা এমন ঘটনাও শুনেছি আমরা। তবে অপারেশন থিয়েটারে চিকিৎসকের নাচের ঘটনাও ঘটতে পারে!

অস্ত্রোপচারের কাজটা যেকোনও চিকিৎসকের কাছেই চ্যালেঞ্জিং। রোগীকে সুস্থ, স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে কঠিন লড়াই করেন চিকিৎসক। আর সে কারণে অনেক সময়ই অস্ত্রোপচারের আগে রোগীকে সাহস জোগাতে তার সঙ্গে আলাদা করে কথা বলেন চিকিৎসক।

কিন্তু চাপ কাটাতে ডক্টর উইন্ডেল বউট যা করলেন, তাতে তাকে বারবারই বিতর্কের মুখে পড়তে হয়েছে। ডাক্তারের পোশাক গায়ে চাপিয়ে তার অদ্ভুত সব কাণ্ডকারখানার জন্য ইতিমধ্যেই তার বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের হয়েছে। আর এবারতো নিজেকে আরও একবার ছাপিয়ে গেলেন তিনি।

তার নাচের ভিডিওটি নিজের চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন। ভাববেন, এমনটাও সম্ভব? আটলান্টা বোর্ডের প্রশংসাপত্র প্রাপ্ত এই চর্মরোগ বিশেষজ্ঞের ভিডিওগুলি চমকে দেওয়ার মতোই। তেমনই একটি নতুন ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেছিলেন ডক্টর উইন্ডেল। যা সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, অপারেশন টেবিলে অচেতন অবস্থায় শুয়ে রয়েছেন রোগী। আর তার সামনেই গান চালিয়ে অস্ত্রোপচারের সরঞ্জাম হাতে নিয়ে দেদার নাচানাচি করে চলেছেন চিকিৎসক ও তার সহকারীরা। আবার নাচের ফাঁকেই মাঝে মধ্যে অস্ত্রোপচারের কাজও সেরে নিচ্ছেন তারা।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই চিকিৎসকের বিরুদ্ধে নতুন করে অভিযোগ দায়ের হওয়ার পরই সোশ্যাল সাইট থেকে তার সমস্ত ভিডিও মুছে ফেলা হয়েছে।

এর আগে রোগীরা অভিযোগ জানিয়েছিলেন, এই চিকিৎসকের কাছে চিকিৎসা করিয়ে বিভিন্ন ধরনের সংক্রমণ হয়েছে তাদের। এমনকী মস্তিষ্কও ক্ষতিগ্রস্ত হয়েছে। তার বিরুদ্ধে যেন কড়া ব্যবস্থা নেওয়া হয়। এমনই আবেদন জানিয়েছেন রোগী ও তাদের পরিবারের সদস্যরা।

অর্থসূচক/টিটি

এই বিভাগের আরো সংবাদ