শিল্পমন্ত্রী অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন শনিবার
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শিল্পমন্ত্রী অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন শনিবার

পাঁচ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলসহ অস্ট্রেলিয়ার ও নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মূলত ওই দুই দেশের কারিগরি মান নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান পরিদর্শন করার লক্ষ্যেই এই সফর।

আগামীকাল শনিবার রাত ১১টা ৫৫ মিনিটে সিডনির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তারা।  ‘জাতীয় গুণগত মাননীতি বাস্তবায়ন এবং বাংলাদেশ জাতীয় গুণগতমান ও কারিগরি নিয়ন্ত্রণ কাউন্সিল প্রতিষ্ঠা’ শীর্ষক প্রকল্পের আওতায় এ সফর আয়োজন করা হয়েছে।

Amir Hossen Amu

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ফাইল ছবি

প্রতিনিধি দলে থাকছেন- শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এনামুল হক, উপ-প্রধান ড. মো. আল আমিন সরকার, সহকারী প্রকল্প পরিচালক নূরুল আমিন খান ও মন্ত্রীর সহকারী একান্ত সচিব এফ এম মাহমুদ (কিরন)।

অস্ট্রেলিয়া সফরকালে শিল্পমন্ত্রীর নেতৃত্বাধীন প্রতিনিধি দল সে দেশের মান নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ডস অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়ান কমপিটিশন অ্যান্ড কনজুমার কমিশন, প্রফেশনাল স্ট্যান্ডার্ডস কাউন্সিল, ক্রিস্টচার্চ সিটি কাউন্সিল পরিদর্শন করবেন। এসময় তারা প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন এবং প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ ও বাস্তবায়ন কৌশল সম্পর্কে ধারণা নেবেন।

অস্ট্রেলিয়া সফর শেষে তারা নিউজিল্যান্ড যাবেন। নিউজিল্যান্ড সফরকালে তারা স্ট্যান্ডার্ডস নিউজিল্যান্ড, মেজারমেন্ট স্ট্যান্ডার্ডস ল্যাবরেটরি ও এশিউর কোয়ালিটি লিমিটেড পরিদর্শন করবেন। এছাড়া প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মান অবকাঠামোর উন্নয়নে দ্বিপাক্ষিক সহায়তার ক্ষেত্র নিয়ে আলোচনা করবেন শিল্পমন্ত্রীর নেতৃত্বাধীন প্রতিনিধি দল।

আমির হোসেন আমু বাংলাদেশ জাতীয় গুণগতমান ও কারিগরি নিয়ন্ত্রণ কাউন্সিল প্রতিষ্ঠায় দেশ দুইটির কারিগরি সহায়তা চাইবেন। সফর শেষে আগামী ১৬ মে শিল্পমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

অর্থসূচক/ জেজে

এই বিভাগের আরো সংবাদ