ArthoSuchak
মঙ্গলবার, ৩১শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাতিল হলো অরুণ চন্দ্রের ‘হজে যাওয়ার ছুটির’ আদেশ

অবশেষে বাতিল করা হলো অধ্যাপক অরুণ চন্দ্র বিশ্বাসের পবিত্র হজে যাওয়ার ছুটির আদেশ সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তোলে গোপালগঞ্জের সনাতন ধর্মাবলম্বী এই অধ্যাপকের ছুটির বিষয়টি।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কলেজ শাখার অতিরিক্ত সচিব মোল্লা জালাল দাবি করেছেন, মুদ্রণজনিত ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে এবং তাৎক্ষণিকভাবে ভুল সংশোধন করে নতুন নির্দেশ জারি করা হয়েছে। মূলত গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের এই শিক্ষক ভারতে তীর্থ স্থান গমনে ছুটি আবেদন করেছিলেন বলেও জানান তিনি।

kashi or kaba 2শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, আগের নির্দেশ ভাইরাল হওয়ার পর গতকাল বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে এমন ভুলের কারণ জানতে চান মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন। পাশাপাশি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেজন্য কর্মকর্তাদের সতর্ক করেন তিনি।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল অধ্যাপক অরুণ চন্দ্র বিশ্বাসকে পবিত্র হজে যাওয়ার জন্য ৫০ দিনের ছুটি দেওয়া হয় বলে সরকারি প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।ছুটি মঞ্জুরের ওই আদেশের কপি গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অনেকে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাদের দায়িত্বহীনতা নিয়ে প্রশ্নও তুলেছেন।

এরপর এ বিষয়ে অরুণ চন্দ্র বিশ্বাস জানান, তিনি ভারতে সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন তীর্থস্থানে ভ্রমণের জন্য আগামী ১ জুন থেকে ২১ জুন পর্যন্ত অবকাশকালীন ছুটির আবেদন করেছিলেন। শিক্ষা মন্ত্রণালয় ভুলক্রমে তীর্থ গমনের পরিবর্তে পবিত্র হজ পালনের জন্য প্রজ্ঞাপন জারি করেছে। এছাড়া তার ছুটির ধরনও অবকাশকালীনের ছুটির পরিবর্তে অর্ধগড় বেতনে ছুটি মঞ্জুর করা হয়েছে।

কলেজ বন্ধ থাকায় বিষয়টি তিনি কর্তৃপক্ষকে জানাতে পারেননি বলে উল্লেখ করেন তিনি।

gopalganj-20

অর্থসূচক/ জেজে

এই বিভাগের আরো সংবাদ