পাকিস্তানে দল পাঠাতে পিসিবির অনুরোধ: ভাবছে নিউজিল্যান্ড
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানে দল পাঠাতে পিসিবির অনুরোধ: ভাবছে নিউজিল্যান্ড

সূচি অনুযায়ী আগামী অক্টোবর-নভেম্বরের দিকে সংযুক্ত আরব আমিরাতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চাইছে আরব আমিরাতের পরিবর্তে পাকিস্তানে অনুষ্ঠিত হোক এই সিরিজ। তাই পাকিস্তানে দল পাঠাতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছে পিসিবি।

অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে তিনটি টেস্ট এবং একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে পাকিস্তানের। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি ম্যাচ।

নিউজিল্যান্ড বোর্ডের একজন মুখপাত্র বলেছেন, নিউজিল্যান্ডকে পাকিস্তানে খেলার জন্য পিসিবি সভাপতির প্রস্তাব পেয়েছে আমাদের বোর্ড। এই প্রস্তাব গুরুত্ব দিয়ে বিবেচনা করছে বোর্ড। এই মুহূর্তে তাদের প্রস্তাব নিয়ে কাজ করছে বোর্ড এবং নিরাপত্তা পর্যবেক্ষক, সরকার ও খেলোয়ারদের সঙ্গে আলোচনাও হচ্ছে। এই প্রক্রিয়া শেষ হলেই আমরা পিসিবিকে বিস্তারিত জানাব।

উল্লেখ, লাহোর হামলার অনেক দিন পেরিয়ে গেলেও টেস্ট খেলুড়ে দেশগুলো পাকিস্তানে খেলতে যেতে চায় না। এর ভেতর গত বছর শ্রীলঙ্কা টি-টুয়েন্টি সিরিজের ফাইনাল খেলতে গিয়েছিলো।

সর্বশেষ ২০০২ সালে সবশেষ পাকিস্তানে টেস্ট খেলেছিল নিউজিল্যান্ড। ভয়াবহ বোমা হামলার মধ্য দিয়ে সমাপ্তি হয় নিউজিল্যান্ডের ওই সিরিজ। দুই টেস্ট সিরিজ খেলার কথা থাকলেও একটি ম্যাচ খেলেই দেশে ফেরে সফরকারীরা। দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার দিন সকালে নিউজিল্যান্ডের টিম হোটেলের বাইরে ভয়াবহ বোমার বিস্ফোরণ হয়। এতে ১১ ফরাসি প্রকৌশলীসহ  মোট ১৫ জন নিহত হন।সূত্র-ক্রিকইনফো।

অর্থসূচক/টিটি

এই বিভাগের আরো সংবাদ