ঘরে বসেই নিয়ন্ত্রণ করুন আপনার গাড়ি
শুক্রবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » অটোমোবাইল

ঘরে বসেই নিয়ন্ত্রণ করুন আপনার গাড়ি

Car--প্রযুক্তির যুগে আপনি ঘরে বসেই নিয়ন্ত্রণ করতে পারবেন আপনার গাড়ি। জানতে পারবেন তার অবস্থান। এমনকি গাড়ি চালক আপনার চোখকে ফাঁকি দিলেও টের পাবেন আপনি। আর যে কোনো মুশকিল মনে হলে ঘরে বসেই বন্ধ করে দিতে পারবেন আপনার গাড়িটি। গাড়িটি হারিয়ে গেলেও জেনে নিতে পারবেন তার সর্বশেষ অবস্থান।

সার্ভিসটি পেতে আপনার এককালীন খরচ হবে মাত্র ১১ হাজার ৬২৫ টাকা। আর মাসিক ফি লাগবে ৭৫০ টাকা। তবে অগ্রিম পেমেন্ট করে মাসিক সার্ভিস ফি-র ওপর পেতে পারেন ২০% পর্যন্ত ডিসকাউন্ট।

আর প্রতিষ্ঠানের ক্ষেত্রে সংযোগ সংখ্যার ওপর ভিত্তি করে ২০% পর্যন্ত ডিসকাউন্ট দেবে সেবাটির সরবরাহকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন।

জিপিএস(গ্লোবাল পজিশনিং সিস্টেম) ব্যবহার করে এই সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহক। ওয়েব বা ক্ষুদে বার্তার মাধ্যমে সময়মতো অ্যালার্ট পৌঁছে যাবে গাড়ির মালিক বা অনুমোদিত ব্যক্তির মোবাইলে।

যানবাহনের অবস্থান জানার পাশাপাশি গাড়ির মালিক চাইলে গাড়িটির চলাকালীন গতিসীমা, অননুমোদিত যাত্রাপথ ইত্যাদি নির্ধারণ করতে পারেন।

এই সার্ভিসটি উপভোগের জন্য গ্রামীণফোনের সিমসহ একটি জিপিএস ডিভাইস থাকবে বাহনটিতে।

নির্দিষ্ট এলাকার গতিসীমা ভঙ্গ করলে তার অ্যালার্ম আসবে গ্রাহকের মোবাইলে। এছাড়া যেসব এলাকায় ওই গাড়িটির চলাচলের অনুমোদন কিংবা বিধিনিষেধ আছে সেসব এলাকা সম্পর্কে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেবে গাড়ির মালিককে। আর মনের অজান্তেই কোনো নিয়ম ভঙ্গ করলেও গ্রাহকের মোবাইলে আসবে এসএমএস।

গাড়ির মালিক প্রয়োজনে জেনে নিতে পারেন যে গাড়ির ফুয়েল ট্যাংক চালু করা আছে কি না, গাড়িটি চলছে না কি কোথাও দাঁড়িয়ে আছে।

গাড়ি যখন যেখানে যে অবস্থাতেই থাকুক না কেন, গাড়ির মালিক তা জেনে যাবেন মুঠোফোনের মাধ্যমে এবং চাইলে এর মাধ্যমেই নিয়ন্ত্রণও করতে পারবেন।

গাড়ি, বাস, ট্রাক, জাহাজ ইত্যাদির নিরাপত্তা মালিকের নিয়ন্ত্রণে থাকবে। মালিককে ফাঁকি দিয়ে চালক সত্যিই ওভারটাইম করেছে কি না, তা জানা যাবে এই সেবার মাধ্যমে। বাহন হারিয়ে গেলে তার শেষ অবস্থান জানা থাকে, বাহনের প্রতিটি গতিবিধি ও চলাফেরা নিয়ন্ত্রণে থাকে ও রেকর্ড হয়ে থাকে।

এসএসআর

এই বিভাগের আরো সংবাদ