আখাউড়ায় রেলপথে পুলিশের পাহারা, তবুও যোগাযোগ ব্যাহত
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » সর্বশেষ

আখাউড়ায় রেলপথে পুলিশের পাহারা, তবুও যোগাযোগ ব্যাহত

railpolceআখাউড়ায় প্রায় ৬০ কিলোমিটার রেলপথ ট্রেন দিয়ে টহল দিচ্ছে রেলওয়ে পুলিশ। ১৮ দলের ডাকা রেল, নৌ ও সড়ক পথ অবরোধের শেষ দিনে গতকাল বুধবার আখাউড়া জংশন স্টেশন থেকে সালদানদী, আজমপুর ও ব্রাহ্মণবাড়িয়া পর্যন্ত ট্রেন যোগে টহল দেয়া হয়েছে। এছাড়া আখাউড়ার আজমপুর ও বাইপাস এলাকায় বসানো হয়েছে চেকপোষ্ট।

জানা গেছে, গত মঙ্গলবার ইমামবাড়ি ষ্টেশনে একটি ট্রেনে অগ্নি সংযোগ ও কসবা উপজেলার নোয়াপাড়া থেকে মজলিশপুর পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রেল লাইন স্লিপার থেকে বিচ্ছিন্ন করে দুই পাশে ফেলে দেয়ায় গত সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১টা পর্যন্ত ২৫ ঘন্টা ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ বন্ধ ছিল। এ কারণে রেলপথ সুরক্ষার জন্য বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ট্রেন নিয়ে রেলপথে টহল দেয় আখাউড়া রেলওয়ে পুলিশ। আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুল ইসলাম বলেন, রেলপথে নাশকতা এড়াতে রেলপথে পুলিশি টহল দেয়া হয়েছে।

এদিকে আখাউড়ায় উপজেলার আজমপুর, খড়মপুর, বাইপাসসহ গুরুত্বপূর্ণ সড়কের ১১টি স্থানে গাছের গুড়ি ও টায়ারে জ্বালিয়ে অবরোধের শেষ দিনের গতকাল বুধবার সকালে অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। অবরোধের কারণে পৌরশহরের সাথে সংযোগকারী সড়ক গুলোতে সিএনজি, অটোরিক্সা ও অন্যান্য যানবাহান চলাচল করতে পারেনি। ব্রাহ্মণবাড়িয়া থেকে আখাউড়া গাজীর বাজার পর্যন্ত সড়ক পথে চলাচলকারী বাস সার্ভিসও বন্ধ ছিল। অবরোধকারীরা স্থল বন্দরগামী সড়কের বিভিন্ন স্থানে অবরোধ করে রাখায় রপ্তানী পণ্যবাহী কোন ট্রাক বন্দরে যেতে পারেনি। এদিকে ঢাকা-আগরতলা আন্তর্জাতিক বাস সার্ভিস অবরোধের কারনে চলাচল করেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ শহরের গুরুত্বপূর্ণ মোড়ে সর্তক অবস্থান নেয়। তবে দুপুরের পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। যান চলাচলও বাড়তে থাকে।

এসইউ

এই বিভাগের আরো সংবাদ