ArthoSuchak
শনিবার, ২৮শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন করবে শিক্ষা মন্ত্রণালয়

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপনে অংশ নেবে শিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

গত ১৫ মার্চ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে উপসচিব মো. সারওয়ার হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশের সকল জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আজ বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা মহানগরীসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শিক্ষক-শিক্ষার্থীরা সমবেতভাবে দাঁড়িয়ে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন এবং সাফল্যের তথ্যাবলি সম্বলিত ফেস্টুন, প্লাকার্ড নিয়ে ৩০ মিনিট অবস্থান করবেন।

পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে আনন্দ শোভাযাত্রা, চিত্র প্রদর্শনী, ছবি আঁকা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা অনুষ্ঠানের আয়োজনের নির্দেশনা রয়েছে।

এছাড়া জেলা-উপজেলা পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানে শোভাযাত্রাসহ অন্যান্য অনুষ্ঠান আয়োজনের লক্ষ্যে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে। স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণ সংক্রান্ত তথ্যাদি বোর্ডে উপস্থাপন করতে হবে।

অর্থসূচক/টিটি

এই বিভাগের আরো সংবাদ