গরমের ফ্যাশনে শুভ্রতা
বৃহস্পতিবার, ৬ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গরমের ফ্যাশনে শুভ্রতা

শীত ছুটি নিয়েছে। বসন্তের মৃদুমন্দ হাওয়া বইছে প্রকৃতিতে। তবে গত ২ দিনের ঝড় বাতাস জানান দিচ্ছে গরম আবহাওয়া আসন্ন। এসময়ের পোশাক বেছে নিতে হবে স্বাচ্ছন্দ্য অনুযায়ী। পোশাক ও পোশাকের রঙ এমন হতে হবে যেটা গায়ে জড়ালে আপনি আরাম বোধ করবেন।

কালো বা অন্য গাঢ় রং সূর্যের তাপ শোষণ করে শরীরকে গরম করে তোলে। কিন্তু সাদা রং সূর্যের তাপ শোষণ করে না। সাদা রং শুধু তাপ শোষণই করে না, চোখেও এনে দেয় অন্যরকম প্রশান্তি। তাই গরমে সাদা পোশাকের জুড়ি মেলা ভার।

শুভ্র সাদা একরঙা বা সাদা প্রিন্টের কাপড় পছন্দ করতে পারেন। আরামদায়কও হবে, ফ্যাশনেও আসবে বৈচিত্র্য।সাদা রং পছন্দ করলেও দ্রুত ময়লা হয়ে যায় বলে অনেকে পরতে চান না। সেক্ষেত্রে প্রতিদিন যদি আপনি আপনার পোশাকটা হালকা ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলেন তাহলে দেখবেন কাপড় ভালো থাকবে, আবার ময়লা হলেও লালচে হবে না। তাই প্রতিদিনের পোশাক ধুয়ে ফেলুন।

সাদা কামিজ বা কুর্তির সঙ্গে ম্যাচিং সাদা ওড়না বা শেডের কোনো ওড়না বা স্কার্ফ। আজকাল অনলাইনে ও মার্কেটে নানা রঙের স্কার্ফ পাওয়া যায়। এছাড়া সাদার সঙ্গে কন্ট্রাস্ট করে অন্য রঙের প্যান্ট বা ব্লু জিন্স দারুণ মানাবে।

গরমে ছেলেরা পরতে পারেন টি-শার্ট, হাফ শার্ট। একটু ঢিলেঢালা পোশাক আপনাকে এই গরমে একটু হলেও আরাম দেবে। চাইলে আপনি সাদা রঙের টি-শার্ট পরে বিভিন্ন অনুষ্ঠানেও যেতে পারেন। এ ক্ষেত্রে খুব গাঢ় রং নির্বাচন না করাই ভালো। চোখের প্রশান্তির জন্য হালকা রং ভালো। এ ক্ষেত্রে সাদা হতে পারে আদর্শ রং।

বাচ্চাদের জন্যও সাদা রং বেশ মানানসই। তাই বাচ্চাদের জন্যও নিতে পারেন সাদা রঙের পোশাক।

অর্থসূচক/এসবিটি

এই বিভাগের আরো সংবাদ