সূচকের উঠা-নামায় চলছে লেনদেন
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সূচকের উঠা-নামায় চলছে লেনদেন

DSE_CSEসপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচকের উঠা-নামায় লেনদেন চলছে। উভয় স্টকেই সূচকের নিম্নমুখী ধারায় লেনদেন শুরু হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  ডিএসইএক্স সূচক দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৩৪ পয়েন্টে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৩০ পয়েন্ট কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সূচকের নিম্নমুখী প্রবণতায় উভয় বাজারে লেনদেন শুরু হয়। সকাল ১০টা ৪০ মিনিটে ডিএসইএক্স সূচক ৪৩২৪ পয়েন্টে দাঁড়ায়। এরপরেই সূচক ওঠানামা করতে দেখা যায়। বেলা ১১টায় ডিএসইএক্স সূচক ৪৩৪৮ পয়েন্টে দাঁড়ায়। যা ছিল এ পর্যন্ত দিনের সর্বোচ্চ সূচক।

ডিএস৩০ সূচক দশমিক ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫০০ পয়েন্টে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬০ কোটি ৯৩ লাখ টাকার।

লেনদেন হওয়া ৪৮ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। লেনদেন হয়েছে ২৬০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৬ টির কমেছে ৯৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টির।

সিএসইতে এসময় পর্যন্ত  ১৫৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫২ টির কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০ টির।

এমআরবি/

এই বিভাগের আরো সংবাদ