দিনাজপুরে বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা, সাবেক এমপিসহ আহত-১০

Dinajpur

Dinajpur Road Blocked Photo (1)দিনাজপুরে অবরোধের দ্বিতীয় দিনে বিএনপির মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ ও যুবলীগ।

গতকাল সকাল ১১ টায় সুইহারী দিনাজপুর সরকারী কলেজ মোড়ে বিএনপি অবরোধের সমর্থনে মিছিল বের করলে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা হামলা চালায়। এতে সাবেক এমপি রেজিনা ইসলামসহ ১০ জন আহত হয়েছে।

আহতরা হলেন, সাবেক এমপি রেজিনা ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলালসহ ১০ জন। আহতদের মধ্যে  আব্দুল মান্নান দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সংবাদ পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

অবরোধকারীরা শহরে পাঁচটি প্রবেশ মুখে অবস্থান নিয়ে শহরের সাথে সকল উপজেলার যোগাযোগ বন্ধ করে দিয়েছে। অপরদিকে ১৮ নাম্বার রেল গেটে রেল লাইনের উপর অবস্থান নিয়ে ১৮ দলীয় জোট ট্রেন চলাচল বন্ধ করে দেয়। ফলে দিনাজপুর থেকে কোন ট্রেন ছেড়ে যায়নি। দিনাজপুরেও কোন ট্রেন প্রবেশও করতে পারেনি। অপর দিকে কর্মসূচীর দ্বিতীয় দিনে সকাল থেকেই দিনাজপুর-ঢাকা মহাসড়কের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর এলাকায় গাছের গুড়ি ও মহাসড়কে অগ্নিসংযোগ করে অবরোধ করে রাখে। সকাল ১১ টার দিকে তারা সেখানে বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা মহাসড়কে অগ্নিসংযোগ করে তত্বাবধায়ক সরকার পূর্ণবহাল, সরকারের পদত্যাগ ও কারাবন্দী দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে শ্লোগান দেয়।

এসইউ