আজাদ চৌধুরীর তেপান্তরের মাঠ পেরিয়ে
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আজাদ চৌধুরীর তেপান্তরের মাঠ পেরিয়ে

কবি ও উপন্যাসিক সেলিম আজাদ চৌধুরীর ভ্রমণ কাহিনী বিষয়ক বই ‘তেপান্তরের মাঠ পেরিয়ে’ ও উপন্যাস ‘কোন কূলে মোর ভিড়ল তরী’ সহ তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবে এই প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়।

প্রধান বক্তা ড. আনিসুজ্জামান বলেন, উপন্যাসটি হিন্দু-মুসলিম সম্পর্ক, তাদের জীবন, সংসার, সমাজ, অভিবাসন প্রবাসী সংসারে সন্তানকে বাংলা শিখানো নিয়ে মতভেদ, চলাফেরায় অভিভাবকের আপত্তি, একাকীত্ব ও বিভিন্ন সমস্যা নিয়ে দেশ ছেড়ে চলে যাওয়া এই ধরনের স্পর্শকাতর বিষয় নিয়ে রচিত হয়েছে। আর ‘তেপান্তরের মাঠ পেরিয়ে’ মূলত একটি ভ্রমণ কাহিনী। বইগুলো পাঠক প্রিয়তা পাবে বলে তিনি আাশা প্রকাশ করেন।

ড. একে আজাদ চৌধুরি বলেন, সেলিম আজাদ আমার ছোটো ভাই। সে বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন লেখালেখি  করতো। তার লেখনিতে প্রবাসীদের অর্থ পাঠাতে কিভাবে অনেক ধকল পোহাতে হয় তা ফুটে উঠেছে বলে জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন, মুক্তিযুদ্ধ যাদুঘর এর ট্রাস্টি বোর্ডের ট্রাস্টি মফিদুল হক, কবি হেলাল হাফিজ, গীতিকার কেজি মোস্তাফা, কবি ও সাংবাদিক হাসান হাফিজ ও বিশিষ্ঠ সাংবাদিক দিল মনোয়ারা মনু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর এমিরেটাস ড. একে আজাদ চৌধুরী। বইটি বলাকা প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে।

অর্থসূচক/জেডএ/জেডআর

এই বিভাগের আরো সংবাদ