নিউজিল্যান্ডকে হারিয়ে টি-২০'র ১ম স্থানে পাকিস্তান
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিউজিল্যান্ডকে হারিয়ে টি-২০’র ১ম স্থানে পাকিস্তান

নিউজিল্যান্ডকে ১৮ রানে হারিয়ে সিরিজ জয় করেছে পাকিস্তান। এর আগে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-টোয়েন্টিতেও হেরেছিল তারা। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর পাশাপাশি নিউজিল্যান্ডের বিপক্ষে টানা ১৩ হারের বৃত্ত ভাঙে তারা।

আজ মাউন্ট মঙ্গানুইতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ১৮ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে পাকিস্তান। আর এই জয়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও পুনরুদ্ধার করেছে সরফরাজ আহমেদের দল।

টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৮১ রান করেছিল পাকিস্তান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রানের বেশি করতে পারেনি নিউজিল্যান্ড।

লক্ষ্য তাড়ায় ৩২ রানে কেন উইলিয়ামসনের (৯) উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্বিতীয় উইকেটে মার্টিন গাপটিল ও আনারু কিচেনের ৫২ রানের জুটি স্বাগতিকদের আশা দেখাচ্ছিল। কিন্তু ৩ রানের মধ্যে এই দুজনের বিদায়ের ধাক্কাটা আর সামলে উঠতে পারেনি তারা। ৪৩ বলে ৪ ছক্কা ও ২ চার সর্বোচ্চ ৫৯ রান করেন গাপটিল। রস টেলরের ২৫, মিচেল স্যান্টনারের ২৪ রান কেবল পরাজয়ের ব্যবধান কমাতে পেরেছে।

পাকিস্তানের পাঁচ বোলারের সবাই উইকেট পেয়েছেন। ৪ ওভারে ১৯ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন শাদাব খান। সিরিজসেরা হওয়া মোহাম্মদ আমির, রুম্মান রইস, আমির ইয়ামিন ও ফাহিম আশরাফ পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে পাকিস্তানকে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন ওপেনার ফখর জামান। ৩৬ বলে ৫ চার ও এক ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৬ রান করেন ফখর। এছাড়া অধিনায়ক সরফরাজের ২৯, উমর আমিনের ২১ ও হ্যারিস সোহেলের অপরাজিত ২০ রানে ১৮১ রানের পুঁজি পেয়েছিল পাকিস্তান। নিউজিল্যান্ডের ইশ সোধি ও স্যান্টনার নেন ২টি করে উইকেট।

১২৪ রেটিং পয়েন্ট নিয়ে তিন ম্যাচের সিরিজ শুরু করেছিল পাকিস্তান। ১২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল নিউজিল্যান্ড। ২-১-এর ব্যবধানে সিরিজ জিতে পাকিস্তানের পয়েন্ট বেড়ে হয়েছে ১২৬, আর নিউজিল্যান্ডের পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২৩। ১২১ পয়েন্ট নিয়ে ভারত তৃতীয়, ১১৯ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড চতুর্থ ও ১১৫ পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টির পঞ্চম স্থানে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

অর্থসূচক/জেডএ/জেডআর

এই বিভাগের আরো সংবাদ