ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ফ্যাশন হাউজের খোঁজখবর

উপহারের দোকান, ভালোবাসার দোকান

gift-shopভালোবাসার মানুষকে উপহার দিতে কেনা পছন্দ করে? ছোট্ট একটি উপহার সম্পর্কের মাঝে গভীরতা বাড়াতে পারে অনেক। আর সে উপহার যদি হয় মনের মতো, তাহলেতো কথাই নেই।
জন্মদিন, বিয়ে বার্ষিকী, ভ্যালেন্টাইন’ডেসহ বিভিন্ন উৎসবে আমরা প্রিয়জনকে উপহার দিয়ে থাকি।

সাধারণত সম্পর্কের ধরণ বুঝে উপহার নির্বাচন করা হয়ে থাকে। এছাড়া উপহার দেয়ার ক্ষেত্রে বয়স ও রুচি খুব গুরুত্বপূর্ণ।
উপহারের দাম কখনও  বড় বিষয় নয়। ভালোবেসে কাউকে কিছু দেয়াটাই বড় কথা। আপনার ক্ষুদ্র একটি উপহার অনেক সময় অনেক দামি উপহারের চেয়ে বেশি আনন্দ দিতে পারে প্রিয় মানুষটিকে।
তবে উপহার নির্বাচনের ক্ষেত্রে দিবসটি বিবেচনায় রাখাটা জরুরি। যেমন- ভালোবাসা দিবসে উপহার হিসেবে ফুল যেন না হলেই নয়। ফুলের পাশাপাশি ভালবাসার নিদর্শন স্বরূপ বড়দের জন্য মগ, চাবির রিং, বই, কার্ড, রঙিন মোম, গিফট বক্স উপহার হিসেবে দেয়া যায়।
শিশুদের বেলায় চকলেট, গল্পের বই, রঙ-বেরঙের পোশাক হতে পারে ভালো উপহার।
উৎসবের দিনে প্রিয়জনকে একটি ক্ষুদে বার্তা পাঠিয়ে দিতে পারেন।
ঢাকা শহরে বড় বড় শপিং মল থেকে শুরু করে রাস্তার অলিগলিতে গড়ে ওঠেছে বিভিন্ন গিফটশপ ।
এগুলোতে উপহার সামগ্রির দাম ও ধরনের রয়েছে বৈচিত্র। নিউমার্কেটের গিফট অ্যান্ড পার্টি শপে- হার্ডশিপ ১২০ থেকে ৭০০ টাকা, হার্ডশিপের টেডিবেয়ার ২০০ থেকে ৩০০০ টাকা, গিফট বক্স ৫০ থেকে ২০০ টাকা, গিফট ব্যাগ ৫০ থেকে ২৫০ টাকা, ঘড়ি ৩৮০ থেকে ১০০০ টাকা, লাইটার ৩৫০ থেকে ৮৫০ টাকা, বিভিন্ন উৎসবের নাম লেখা শোপিস ৩৮০ থেকে ৫০০ টাকায় পাওয়া যায়। এছাড়া এখানে পাওয়া যায় জুয়েলারি আইটেম।
গিফট এন্ড পার্টি শপের প্রোপাইটর মো. ওয়াসিম জানান, এখান থেকে সাধারণত জুটি ও ছাত্র-ছাত্রীরা বেশি কিনেন। এছাড়া আমাদের এখানে প্রতিটি জিনিসের দাম ফিক্সড প্রাইজ, ক্রেতাদের ঠকার ভয় নেই।
হলমার্কে পাওয়া যায় বিভিন্ন রঙ-বেরঙের কার্ড, তাজমহল, লাভ ক্যান্ডেল, অর্নামেন্টস, মগ, টেডিবেয়ার।
হলমার্কের ম্যানেজার মাহবুব হোসেন জুয়েল জানান, বিশেষ দিনের উপহার কেনার ক্ষেত্রে ক্রেতা লাল রঙকে বেশি প্রাধান্য দেয়। ক্রেতার কথা মাথায় রেখে আমরা লাল রঙের জিনিস বেশি রেখেছি।
কার্ড গ্যালারিতে পাওয়া যায় জোড়া ডল ৮০০ থেকে ২০০০ টাকা, উৎসবের নাম লেখা মগ ৪৫০ থেকে ৬৫০ টাকা, স্টোন বসানো লাভ লেখা ফ্রেম ১৩০০ টাকা, চাবির রিং ১৫০ থেকে ২৫০ টাকায়।
এসব গিফট শপ ছাড়াও ১ টু ৯৯ এবং ১ টু ১০০০ গিফট শপ থেকেও কিনতে পারেন আপনার আপনজনের জন্য পছন্দের গিফট আইটেম।
শুধু উৎসব উপলক্ষেই যে প্রিয় মানুষকে উপহার তা ঠিক নয়। মাঝে মাঝে উৎসব বা বিশেষ দিনের বাইরেও উপহার দিয়ে চমক দিত পারেন আপনার কাছের মানুষের। উপহার যদি একান্তই দিতে না পারেন বিশেষ দিনে প্রিয় মানুষটি শুভেচ্ছা জানাতে ভুলবেন না।
এই বিভাগের আরো সংবাদ