অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়

হারের বৃত্ত থেকে বেরিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অবশেষে জয়ের দেখা পেয়েছে পাকিস্তান । আজ নিউজিল্যান্ডকে ৪৮ রানে হারিয়ে সমতা এনেছে ৩ ম্যাচের সিরিজে।

অকল্যান্ডের ইডেন পার্কে টসে জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। শুভ সূচনার উদ্দ্যেশ্যে ফখর জামানকে সঙ্গে নিয়ে মঠে নামেন আহমেদ শেহজাদ। দুজনই খেলতে থাকেন আক্রমণাত্মক ক্রিকেট।

নিউজিল্যান্ড সফরে প্রথমবারের মতো ওপেনিং জুটিতে ৫০ রান পার করেন এই দুই জন। ৩৪ বলে ৪৪ রান করে আহমেদ শেহজাদ আউট হলেও ৫০ পূর্ণ করে ফেরেন ফখর জামান। ৫ টি চার ও ৩ টি ছয়ে ২৮ বলে ৫০ রান করেন তিনি। ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। আর আউট হবার আগে ৪১ রানের ইনিংস খেলেন সরফরাজ আহমেদ। তাতে করে ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০১ রান করতে সমর্থ হয় পাকিস্তান।

২০২ রানের বড় লক্ষ্য ছুঁতে নামা নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা এদিন সুবিধা করে উঠতে পারেননি। শেষের দিকে মিচেল স্যান্টনারের ৩৭, হুইলারের ৩০ রানে কিউইরা পরাজয়ের ব্যবধানই কমাতে পারে শুধু। ১৮.৩ ওভারে ১৫৩ রান করে অলআউট হয় তারা।

ফাহিম আশরাফ ৩, মোহাম্মদ আমির ও শাদাব খান ২ এবং রুম্মান রাইস ও হাসান আলি ১ টি করে উইকেট নেন। ৫০ রানের এক অনবদ্য ম্যাচ খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন ফখর জামান।

অর্থসূচক/জেডএ/জেডআর

এই বিভাগের আরো সংবাদ