হার দিয়ে সিরিজ শুরু পাকিস্তানের
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হার দিয়ে সিরিজ শুরু পাকিস্তানের

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল মেথডে ৬১ রানে পরাজিত হয়েছে পাকিস্তান। এই ম্যাচে একমাত্র সেঞ্চুরি করা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ম্যাচ সেরার হয়েছেন।

ওয়েলিংটনে টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক সরফরাজ। প্রথমে ব্যাটিংয়ে নেমে উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৩১৬ রানের টার্গেট দাঁড় করে নিউজিল্যান্ড। জবাবে পাকিস্তান ব্যাটিংয়ে নেমে ৩০ ওভার ১ বলে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করতেই বৃষ্টি হানা দেয়। বৃষ্টিতে প্রায় এক ঘন্টা খেলা বন্ধ থাকার পর ডিএল মেথডে ৬১ রানে জয় পায় নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে পাকিস্তানের লক্ষ্য দাঁড়িয়েছিল ২২৮ রানে।

নিউজিল্যান্ডের কাছে প্রথম ওয়ানডেতে হেরে গেল পাকিস্তান (ছবি-সংগৃহিত)

নিউজিল্যান্ডের বড় সংগ্রহের জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম ষোল ওভারেই দলীয় ৫৪ রান তুলতেই ৫ উইকেট হারায় পাকিস্তান। খাঁদের কিনারায় চলে যাওয়ায় পাকিস্তানের হয়ে প্রতিরোধ গড়ে তোলেন ফখর জামান। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৮২ রানে অপরাজিত ছিলেন তিনি। তার সঙ্গে ১৭ রানে অপরাজিত ছিলেন ফাহিম আশরাফ। এর আগে ব্যাট করতে নেমে ওপেনার আজহার আলী ৬, বাবর আজম শূন্য, মোহাম্মদ হাফিজ ১, শোয়েব মালিক ১৩ ও সরফরাজ আহমেদ ৮ রানে আউট হয়ে ফেরেন।

আর পাকিস্তানের ইনিংসে শুরুতেই বিপর্যয় নিয়ে আসেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। স্বাগতিকদের হয়ে সাউদি ৩টি ও বোল্ট ২টি উইকেট শিকার করেন।

অর্থসূচক/এইচ আর

এই বিভাগের আরো সংবাদ