একতরফা নির্বাচনের পরিণতি কোনোভাবেই শুভ হবে না: আবু জাফর

Abu japor

Abu japorএকতরফা নির্বাচন করে শেখ মুজিব দুই বছরও টিকতে পারে নি। হাসিনার কথা তো চিন্তার বাহিরে। দেশে হাসিনার একতরফা নির্বাচনের পরিণতি কোনোভাবেই শুভ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতা এবং সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর।

বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘নির্বাচনকালীন সরকার ব্যবস্থা বিষয়ে সরকারের জনমত বিরোধী অনড় অবস্থানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ এই আন্দোলন করা হয়। এই সমাবেশে আবু জাফর এসব কথা বলেন।

আবু জাফর বলেন, শেখ হাসিনা সংবিধান সংশোধনের যে কমিটি করে দিয়েছেন ওই কমিটির সদস্যরাও তাকে বলেছিলেন দেশে আরও দুই বার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়া দরকার। কিন্তু শেখ হাসিনা একাই তার পক্ষে দাঁড়িয়ে থাকলেন। এটা তার জন্য শুভকর নয়।

এ সময় তিনি বলেন, প্রথম আলোর জনমত জরিপেওে দেখা গেছে দেশের ৯০ ভাগ মানুষ তত্ত্বাবধায়ক সরকার চায়। অথচ সব কিছু উপেক্ষা করে শেখ হাসিনা একদলীয় নির্বাচনই করতে চায়।

ক্ষমতা চিরস্থায়ী নয় উল্লেখ করে তিনি বলেন, পূর্বে যারা ক্ষমতা জবরদস্তী করে ধরে রাখতে চেয়েছে তারাও অপমানিত হয়ে বিদায় নিয়েছে।

তিনি বলেন, এই সরকার মানুষকে নির্বিচারে হত্যা করছে। আজকে নির্বিচারে যে হত্যাকান্ড হচ্ছে এর পরিণতি কি হবে জানি না কিন্তু ইতিহাস কাউকে ছাড় দেবে না। শেখ হাসিনার যে কি পরিণতি হবে তা তিনি এখনও ভাবতে পারেন নি। সমাবেশ শেষে তিনি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করার আহ্বান জানান।

সমাবেশে জাতীয়তাবাদী ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন হৃদয়ে বাংলাদেশের সভাপতি মেজর হানিফ, দেশশ্রমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসানুল্লাহ শামীম, জাতীয়তাবাদী সেবা দলের চেয়ারম্যান আনোয়ার ইসলাম সাগর, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যলয়ের সাবেক চেয়াম্যান আকবর সিরাজী খানসহ আরও অনেকে।

জেইউ/এএস