'সঞ্জীব উৎসব' সোমবার
সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘সঞ্জীব উৎসব’ সোমবার

আজ ২৫ ডিসেম্বর শিল্পী সঞ্জীব চৌধুরীর জন্মদিন। ১০ বছর আগে তিনি চলে গেছেন সবাইকে ছেড়ে। তবে এখনো তিনি নিজের মতোই উজ্জ্বল। প্রতি বছর তার অনুরাগীরা তার স্মরণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। সেই ধারাবাহিকতায় আজ সোমবার ৬ষ্ঠ বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সঞ্জীব উৎসব’।

শিল্পী সঞ্জীব চৌধুরী। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সঞ্জীব চত্বরে বিকেল ৪টায় শুরু হওয়া এ উৎসব চলবে রাত ৯টা পর্যন্ত। অনুষ্ঠান সকলের জন্য উন্মুক্ত। এতে সার্বিক সহযোগিতা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি এবং আজব কারখানা।

জানা গেছে, এবারের উৎসবে গান করবেন কণ্ঠশিল্পী তরুণ, ডি রকস্টার শুভ, জয় শাহরিয়ার, সন্ধি, সভ্যতা, চিৎকার, গান কবি, অর্জন, সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ, পার্পল রেইন, অনুরণ, ক্ষ্যাপা, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটিসহ অনেকে।

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্ম নেন শিল্পী সঞ্জীব চৌধুরী। ২০০৭ সালের ১৯ নভেম্বর শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র সঞ্জীব চৌধুরী ছিলেন সৃষ্টিশীল শিল্পী, লেখক এবং সাংবাদিক। সঞ্জীব চৌধুরী এবং বাপ্পা মজুমদার গড়েছিলেন ব্যান্ড ‘দলছুট’।

সঞ্জীব চৌধুরী উপহার দিয়েছিলেন অসংখ্য গান। তার মধ্যে উল্লেখযোগ্য হল ‘আমি তোমাকেই বলে দেব’, ‘সাদা ময়লা’, ‘সমুদ্র সন্তান’, ‘জোছনা বিহার’, ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও’, ‘আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ’, ‘স্বপ্ন বাজি’, ‘গাড়ি চলে না’, ‘বায়োস্কোপ’, ‘কোন মিস্তিরি নাও বানাইছে’।

অর্থসূচক/এইচজে

এই বিভাগের আরো সংবাদ