ফয়সালা না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে: নজরুল ইসলাম

নজরুল ইসলাম
ছবি: ফাইল ছবি

Najrul_islam_bnpফয়সালা না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য সৈয়দ নজরুল ইসলাম।

বুধবার বিকলে গুলশানস্থ   বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ কথা জানান তিনি।

সৈয়দ নজরুল ইসলাম বলেন, জাতিসংঘ আমাদের প্রতিষ্ঠান। তারানকোর মারফত চলমান রাজনৈতিক সংকট সমাধান ও সমঝোতা হলে আমাদের কোনও সমস্যা নেই। তবে কোন কারণে যদি আমাদের গণতান্ত্রিক দাবি মেনে নেওয়া না হয়, তবে ফয়সালা  হওয়া অবধি আন্দোলন অব্যাহত থাকবে।

নজরুল ইসলাম বলেন, জাতি এখন চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। রাষ্ট্রের শাসন বিভাগ, বিচার বিভাগ এবং আইন বিভাগ এক ব্যক্তির হাতে বন্দি। জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ চায়, আমরাও চাই। এই গণ দাবিকে মেনে নিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে, অন্যথায় গণঅভ্যুত্থানে  তার পতন নিশ্চিত।

দেশব্যাপী আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা আজ গণরোষের শিকার হচ্ছেন দাবি করে তিনি বলেন, তাদের কেউ কেউ নির্বাচনী এলাকায় পুলিশ পাহারায় প্রবেশ করতেও ভয় পাচ্ছে। তারপরেও একদলীয় প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতা চিরস্থায়ী করার দুঃস্বপ্ন দেখছে। আমরা সরকারের এই নিষ্ঠুর অত্যাচার নির্যাতন মোকাবিলা করে কঠিন পথ অতিক্রমের মধ্য দিয়ে গণমানুষের ন্যায়সঙ্গত আন্দোলনকে চূড়ান্ত বিজয়ে রূপ দিতে দৃঢ় সংকল্পবদ্ধ।

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর নিয়ে বিএনপি কোনও কথা বলবে না জানিয়ে তিনি বলেন, এখন মামলাটি উচ্চ আদালতে বিচারাধীন, সুতরাং এ বিষয়ে কারও মন্তব্য করা উচিত হবে না।

এমআর/