দুই প্রতিমন্ত্রীর সমালোচনায় নাসিম
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

দুই প্রতিমন্ত্রীর সমালোচনায় নাসিম

Mohamod Nasimকাদের মোল্লার মৃত্যুদন্ড কার্যকরের বিষয়টি গণমাধ্যমে আগেভাগেই প্রকাশ করে দেওয়ায় আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শাসমুল হক টুকুর কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নাসিম বলেন, আমরা এখন এক কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছি। এই মুহুর্তে দায়িত্বশীল পদে থেকে আগে থেকেই মৃত্যুদন্ডের ব্যপারে এমন কোনো বক্তব্য দেওয়া কোনো মতেই উচিত হয় নি। দয়া করে আপনারা এমন কোনো বক্তব্য দিবেন না যাতে কোনো রায় কার্যকরে বাধা সৃষ্টি হয়।

বুধবার দুপুরে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ সমালোচনা করেন।

জাতিসংঘের সংলাপের উদ্যোগকে স্বাগত জানিয়ে নাসিম বলেন, আমরা অতিথিপরায়ন জাতি। বিদেশি বন্ধুদের আমরা সম্মান করতে জানি। জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকোর উদ্দোগে সংকটের সমাধান আমরাও চাই। তবে সংবিধানের বাহিরে গিয়ে কোনো সিদ্ধান্ত নেওযা হলে আমরা তা মেনে নেব না। সংবিধান অনুযায়ী শেখ হাসিনাকেই নির্বাচনকালীন  সরকারের প্রধান রাখতে হবে।

আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, প্রশাসনকে প্রয়োজনে আরও কঠের হতে হবে। তারা যতই কঠোর হবে ততই সাধারণ জনগণের সমর্থন পাবে। জনগণ তাদের পাশে এসে দাঁড়াবে। যারা সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে চিরুনী অভিযান চালিয়ে তাদের দূর্গ গুড়িয়ে দিতে হবে।

এ সময় বৈঠকে গণ-আজাদী লীগের সভাপতি আব্দুস সামাদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বন ও পরিবেশমন্ত্রী হাসান মাহমুদ, ওয়াকার্স পার্টির সাধারণ-সম্পাদক আনিসুর রহমান মাসুদ, জাসদ নেত্রী শিরিন আক্তার, কমিউনিস্ট কেন্দ্রের সাধারণ-সম্পাদক অসিত বরণ রায় প্রমুখ।

এমআইকে/এএস

এই বিভাগের আরো সংবাদ