তুমি সীমা ছাড়িয়ে গেছ: রুহুল অমিন গাজী

PESHAJIBI_ruhul_amin_gaziপ্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী বলেন, বিরোধী দলকে দমন ও গণমাধ্যমকে হত্যা করে তুমি সীমা ছাড়িয়ে গেছ।

বুধবার বেলা সাড়ে ১২ টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদ আয়োজিত ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহন গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন, ঘোষিত তফসিল বাতিল এবং পেশাজীবি ও জাতীয় নেতৃবৃন্দ সকল নেতাকর্মীর নি:শর্ত মুক্তির দাবিতে’ শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল অমিন গাজী বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বাংলার মাটিতে নির্বাচন হবেনা। হাসিনার বিদায় ঘন্টা বেজে গেছে। তার সাথে কোনও আলোচনা কোনও সমঝোতা হবেনা। গণতন্ত্রের শত্রু, মিডিয়ার শত্রু ও মানবাধিকারের শত্রু এই হাসিনার সাথে যারা আপোষ করবেন ইতিহাসে তারা মীর জাফর হয়ে থাকবেন।

পেশাজীবি কোনও নেতাকে গ্রেপ্তার করা হলে দেশে আগুন জ্বলবে সরকারের প্রতি এমন হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এই রক্তপিপাসু হত্যাকারী সরকারই ৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকার আন্দোলনে কাদের মোল্লাকে নিয়ে বৈঠক করেছিল। অথচ আজ বিরোধী দলকে দমন করতে তাকে ফাসি দেওয়া হচ্ছে। কাদের মোল্লা এখন শহীদ হওয়ার আশা পোষণ করেছে।

শাহবাগ চত্বরের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, এই ফ্যাসিস্ট হাসিনা সংসদে বলেছিলেন, তার হৃদয় নাকি শাহবাগে।  পুলিশ, র‌্যাব ও বিজিবির প্রহরায় এখন শাহবাগে আন্দোলন চলছে। অথচ পেশাজীবিরা মিছিল করতে চাইলে, শিক্ষকেরা আন্দোলন করতে চাইলে বাধা দিতে পুলিশ লেলিয়ে দেওয়া হয়। এ কোন গণতন্ত্র?

আলোচনা আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির সদস্য সচিব এজেডএম জাহিদ, ডিএফইউজের মহাসচিব শওকত মাহমুদ, সাবেক বিদ্যুত সচিব প্রকৌশলী আ হ ম ম আখতার হোসেন প্রমুখ।

এমআর/