রাজনীতিবিদরা বিদেশিদের ভয় পায়: কাজী আকরাম
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » বাণিজ্য সংগঠন

রাজনীতিবিদরা বিদেশিদের ভয় পায়: কাজী আকরাম

fbcciবাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেছেন, আমাদের দেশের রাজনীতিবাদরা আমাদের কথা  না শুনলেও তারা বিদেশিদের কথা শুনে। তারা তাদেরকে ভয় পান। কারণ তারা ভয় দেখাতে পারে, আর আমরা ভয় দেখাতে পারিনা। এ সময় দেশের সাম্প্রতিক সহিংসতার জন্য উভয় দলকেই দায়ী করেন তিনি।

 

শিল্প-বাণিজ্যের অবকাঠামো ধ্বংশর প্রতিবাদে এবং শান্তির দাবীতে দেশের সকল ব্যবসায়ীদের স্ব স্ব ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সাদা পতাকা নিয়ে দাঁড়িয়ে আগামি ১৫ ডিসেম্বর প্রতিবাদ বন্ধন করা উপলক্ষে আয়োজিত বুধবার এফবিসিসিআই এর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাজী আকরাম বলেন, আজকে আমরা দেশের প্রধান দুই দলের মধ্যে একটি সমঝোতার লক্ষণ দেখতে পাচ্ছি। এই সমঝোতার জন্য আমরা অনেক আগে থেকে বলে আসছি। তারা আমাদের কথা শুনেনি। যদি শুনতে তাহলে দেশের এই ক্ষতি হতো না।

তিনি বলেন, দেশের অনেক ক্ষতি হওয়ার পর তারা সমঝোতার দিকে হাটছে, তাও আবার বিদেশিদের কথায়। তারা আমাদের কথা শুনেনি। কারাণ আমরা ভয় দেখাতে পারিনা আর বিদেশিরা ভয় দেখাতে পারে।

লিখিত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি বলেন, রাজনৈতিক দলগুলো রাজনৈতিক সমস্যা রাজনৈতাকভাবে মোকাবেলা না করে জানমালের ক্ষতি করে এর সমাধান করতে চায়। আসলে রাজনৈতিক সমস্যা রাজনৈতাকভাবেই মোকাবেলা করা উচিত। জান মালের ক্ষতি করে এর সমাধান সম্ভব নয়।

তিনি বলেন, ব্যবসায়ী সমাজ সব সময় হরতাল অবরোধসহ সব ধরনের সহিংস কর্মকান্ডের বিরুদ্ধে। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও সমৃদ্ধি অর্জনের স্বার্থ এ সব কর্মকান্ড পরিহার করার আহবান জানান।

এসময়, বিরোধী দলের টানা হরাতাল অবরোধে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের পাশে দাড়ানোর জন্য সকল ব্যবসায়ীদেরকে আহ্বান জানান। তিনি জানান এ জন্য ইতোমধ্যে আইএফআইসি ব্যংকের ফেডিরেশন শাখায় এফবিসিসিআই একটি একাউন্ট খুলেছে। এই একাউন্টে সবাইকে যার যার অবস্থান থেকে সাজাজ্য করার জন্য বলা হয়। একাউন্ট নাম্বার হলো (১০০৮-২৯৮৪০২-০০১)।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী, সহ-সভাপতি হেলাল উদ্দন, সাবেক সভাপতি আনিসুল হক, একে আজাদ, বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, বিটিএমএ সভাপতি জাহাঙ্গীর আলামিন, বিকিএমইএ সহ-সভাপতি মো.হামেহসহ এফবিসিসিআইএর পরিচালক বৃন্দ।

এই বিভাগের আরো সংবাদ