৩ জঙ্গির লাশসহ বিষ্ফোরকদ্রব্য উদ্ধার
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৩ জঙ্গির লাশসহ বিষ্ফোরকদ্রব্য উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ সদরের আলাতুলী ইউনিয়নের মধ্যচর এলাকায় র‍্যাবের ঘিরে রাখা বাড়িতে ৩ জঙ্গির লাশ পাওয়া গেছে। তাঁরা জেএমবির সক্রিয় সদস্য ছিলেন বলে জানিয়েছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রাজশাহীতে তারা বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল বলে জানায় র‍্যাব।

আজ মঙ্গলবার দুপুরে ব্রিফিংয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, সাতটি আইডি (হাতে তৈরি গ্রেনেড) এবং বেশ কিছু পাওয়ার জেল, বিস্ফোরকদ্রব্য ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ছবি: সংগৃহীত

ব্রিফিংয়ে জানানো হয়, গতকাল সোমবার গভীর রাত থেকে সন্দেহজনক বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। রাতে মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। এ সময় বাড়ির ভেতরে তিন থেকে চারটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর খড়ের তৈরি বাড়িটিতে আগুন ধরে যায়।

র‍্যাব বলছে, আজ সকালে জিজ্ঞাসাবাদে ওই বাড়ির মালিক রাশিকুল ইসলাম জানিয়েছেন, কয়েক দিন আগে দুইজন পাখি দেখার কথা বলে প্রত্যন্ত চরাঞ্চলের বাড়িটি ভাড়া নেন। তিনি রাজশাহীর গোদাগাড়ীতে থাকেন। চরের ওই বাড়ি তাঁরা গরু-মহিষ রাখার কাজে ব্যবহার করা হতো।

সকালে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল কাজ শুরু করে। র‍্যাব বলছে, ওই আস্তানার প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে কোনো বাড়িঘর নেই।

অর্থসূচক/জেডআর

এই বিভাগের আরো সংবাদ