ব্রাহ্মণবাড়িয়ায় গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ৫০
বুধবার, ১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » সর্বশেষ

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ৫০

ব্রাহ্মণবাড়িয়ার পূর্ব বিরোধের জের ধরে দুইদল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে অন্তত ২০-২৫টি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুরলুটপাট ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

আজ রোববার সকাল সাড়ে ১১টার দিকে আশুগঞ্জের দুর্গাপুর গ্রামে জারু মিয়ার বাড়ি ও মোল্লাবাড়ির মধ্যে এই সংঘর্ষ শুরু হয়। প্রায় ২ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ হয়, এতে আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়গত শুক্রবার বিকালে দুর্গাপুর এলাকার জারুর বাড়ির সামসুল হকের ছেলে মহিউদ্দিনের সঙ্গে মোল্লা বাড়ির রফিকুল ইসলামের ছেলে বোরহানের কথা কাটাকাটি জের ধরে নিয়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এরপর আজ রোববার সকাল ১১টার দিকে উভয় পক্ষের সহস্রাধিক লোক দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে মোল্লা বাড়ির অন্তত ২০ থেকে ২৫ টি ঘরে ভাংচুর ও লুটপাট করে এবং ৫টি ঘরে অগ্নিসংযোগ করে বিরোধীপক্ষ। এ সময় এলাকার অন্তত ৬/৭ টি অংশে সংঘর্ষ চলে। প্রায় ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশত লোক আহত হয়।

পুলিশ ব্যাপক লাঠিচার্জ ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে দুপুর ১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম তালুকদার জানান, সংঘর্ষটি কয়েকটি এলাকায় ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণে আনতে কিছুটা সমস্যা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তী অনাকাঙ্খিত কোনো প্রকার  ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

অর্থসূচক/সেলিম/কে এম

এই বিভাগের আরো সংবাদ