রাত ১২ টায় কাদের মোল্লার ফাঁসি
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

রাত ১২ টায় কাদের মোল্লার ফাঁসি

kader---hangমানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত কাদের মোল্লার ফাঁসি রাত ১২ টা এক মিনিটে কার্যকর হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামশুল হক টুকু। তিনি আজ সন্ধ্যায় এই কথা জানান।

 

এদিকে কাদের মোল্লার স্বজনরা তার সাথে দেখা করতে কেন্দ্রীয় কারাগারের গেটে অবস্থান করছেন।

এর আগে তার সাথে স্বজনদের দেখা করার সময় বেধে দেয় কারা কর্তৃপক্ষ। বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ তার পরিবারকে এ সংক্রান্ত একটি চিঠি দেয়।

জানা গেছে রাত আটায় তার  স্বজনরা তার দেখা দেখা করতে

মঙ্গলবার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপারের কাছ থেকে এই চিঠি পাঠানো হয়।

 

চিঠিটি কাদের মোল্লার স্ত্রী সানোয়ারা মোল্লাকে উদ্দেশ্য করে পাঠানো হয়।

ওই চিঠিতে বলা হয়েছে, ‘আপনি এবং আপনার নিকট আত্মীয় স্বজনকে জরুরী ভিত্তিতে অদ্য ১০.১২.১৩ইং তারিখ রাত আটটার মধ্যে আপনার স্বামীর সাথে সাক্ষাৎ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

চিঠিতে আরো বলা হয়, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে আপনার স্বামী জনাব আব্দুল কাদের মোল্লা, পিতা-মৃত সানাউল্লাহ মোল্লা, মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত বন্দী হিসেবে অত্র কারাগারে অন্তরীন।

এদিকে কাদের মোল্লার এই রায়ে মধ্য দিয়ে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী কর্মকাণ্ডের অপরাধে প্রথম ব্যাক্তি হিসেব তার রায় কার্যকর হচ্ছে।

প্রসঙ্গত গত এর আগে ৫ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ কাদের মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পরে ওই রায়ের বিরুদ্ধে করা আপিলের প্রেক্ষিতে ট্যাইব্যুনাল তার মৃত্যুদণ্ডের আদেশ দেন। এরপর গত রোববার আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে মৃত্যুপরোয়ানা জারি করেন আদালত।

 

এই বিভাগের আরো সংবাদ