যারা মানুষ পুড়িয়ে মারে তাদের কাছে মানবাধিকারের কোনো মূল্য নেই: আব্দুল মতিন
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

যারা মানুষ পুড়িয়ে মারে তাদের কাছে মানবাধিকারের কোনো মূল্য নেই: মতিন

Abdul matinযারা বিভিন্ন স্থাপনায় আগুন দেওয়া, মানুষকে পুড়িয়ে হত্যা করা ইত্যাদি মানবতাবিরোধী কাজ করে তাদের কাছে মানবাধিকারের কোনো মূল্য নেই বলে জানালেন ভাষা সৈনিক আব্দুল মতিন।

আজ বিকেলে সেন্টার ফর হিউম্যান রাইট্স মুভমেন্ট আয়োজিত ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস: বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মতিন বলেন, যারা প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘন করে যাচ্ছে, যারা মানবাধিকার কি তা বুঝে না, তারা কিভাবে এ মহান দায়িত্ব রক্ষা করবে?

তিনি বলেন, রানা প্লাজা ধ্বস, তাজরীন ফ্যাশনে আগুন, সম্প্রতি স্ট্যান্ডার্ড গার্মেন্টসহ অন্যায়ভাবে বিভিন্ন স্থাপনায় আগুন দেওয়া ও মানুষ হত্যা করার কোনো বিচার হচ্ছে না। এ সকল ভুক্তভোগীরা কি মানবাধিকার পাওয়ার যোগ্য নয়?

অনুষ্ঠানে এডভোকেট ড. মো. শাহজাহান বলেন, বাংলাদেশে প্রতিনিয়ত যে চরম পর্যায়ে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে তা আমরা দেশের পত্রিকার পাতা খুললেই দেখতে পাই।

এ অনুষ্ঠানে ১৪ জনকে রত্মগর্ভা মায়ের পুরুস্কার ও একজনকে মুক্তিযোদ্ধা কুতুবুদ্দিন আজীবন সম্মাননা দেওয়া হয়।

রত্মগর্ভা মায়ের পুরস্কার পাওয়া ১৪ জন হলেন- আশরাফুন্নেছা, রহিমা হাবিব, রোকেয়া বেগম, মাহমুদা বেগম, সেলিনা বানু, সৈয়দা লুৎফুননেছা, খাদিজাতুল কুবরা, জিন্নতুন নাহার, সালেহা বেগম, হাসিনা বেগম, রহিমা বেগম, সালমা সিদ্দিকা, মনোরমা হাওলী ও রোকেয়া খাতুন।

সেন্টার ফর হিউম্যান রাইটসের সভাপতি ও সাবেক বিচারপতি আরায়েশ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আইনজীবী জিয়াউর রহমান, ব্যারিস্টার আনোয়ার হোসেন, আইনজীবী অ্যাডভোকেট শাহজাহান প্রমুখ।

জেইউ

এই বিভাগের আরো সংবাদ