রংপুরে আঠারো দলের মঞ্চ করতে দেয়নি পুলিশ, আটক ৮
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

রংপুরে আঠারো দলের মঞ্চ করতে দেয়নি পুলিশ, আটক ৮

11.Rangpur Photo-18-Dall-Bikkhovতৃতীয় দফা অবরোধের চতুর্থ দিন মঙ্গলবার দিনভর রংপুর মহানগরীতে ছিল অজানা আতংক। নগরীর সিওবাজার এলাকায় আঠারো দলীয় জোট মঞ্চ করে অবস্থান নিলে তাতে বাধা দিয়ে মঞ্চ ভাংচুর ও মাইক নামিয়ে ফেলে পুলিশ। পরে খোলা আকাশের নিচেই অবস্থান নেয় নেতাকর্মীরা। দফায় দফায় সেখানে বিক্ষোভ ও সমাবেশ হয়। হরতাল অবরোধ চলাকালে সোমবার রাত থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত বিভিন্ন স্থান থেকে বিএনপি জামায়াতের ৮ কর্মীকে আটক করে পুলিশ।

সকালে ইসলামী ছাত্রশিবির নগরীর বিভিন্নস্থানে রাস্তায় আগুন দিয়ে অবরোধ এবং যুবদল বিক্ষোভ করেছে। হরতাল দুপুরে হরতাল অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল করেছে মহানগর ছাত্রলীগ।

এদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে, হাজিরহাট, মাহিগঞ্জ, নজিরের হাট, লাহিড়ীর হাটে রাস্তায় পেট্রোল ঢেলে আগুন দিয়ে সড়ক অবরোধ এবং মিছিল করে হরতাল অবরোধ সমর্থকরা।

অন্যদিকে সকালে নগরীর সিও বাজার পুরাতন বেতারপাড়ায় মহাসড়কের পাশে মঞ্চ তৈরি করে মাইক টাঙ্গিয়ে অবস্থান নেয় আঠারো দলীয় জোট নেতাকর্মীরা। সকাল সাড়ে ১০টায় সেখানে পুলিশ গিয়ে মঞ্চ ভেঙ্গে দেয় এবং মাইক নামিয়ে নেয়। এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সামসুজ্জামান সামুসহ নেতাকর্মীদের সাথে পুলিশের তীব্র বাগবিতন্ডা হয়।

পুলিশ মাইকসহ মঞ্চের জিনিসপত্র নিয়ে যাওয়ারে চেষ্টা করে বলে নেতারা অভিযোগ করেন। এসময় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশী বাঁধায় মঞ্চ না থাকলেও আঠারো দলীয় জোট নেতাকর্মীরা আসবাব নামের একটি দোকানের সামনের জায়গায় খোলা আকাশের নিচে দিনভর অবস্থান নিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

কোতয়ালী থানার ওসি সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, ওই এলাকায় মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং বিজিবির সদর দপ্তর ও ব্যাটালিয়নের অফিস থাকায় নিরাপত্তার জন্যই মঞ্চ করে সমাবেশ এবং মাইক ব্যবহারের অনুমতি দেওয়া হয়নি।

 

এআর

এই বিভাগের আরো সংবাদ