মুরগির বাচ্চা দত্তক নিল বানর
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মুরগির বাচ্চা দত্তক নিল বানর

মানুষের বাচ্চা দত্তক নেয়ার কথা শোনা যায়, কিন্তু পশুপাখিরাও যে এমন কাজ করে? না করলেও এমন এমন একটি ঘটনা ঘটেছে ইজরায়েলের রামত গান সাফারি পার্ক চিড়িয়াখানায়। এক্লটা মুরগির বাচ্চাকে নিজের সন্তানের মতোই লালন করছে চিড়িয়াখানার একটি বানর।

কখনও আঙুলগুলো দিয়ে তার লোম থেকে নোংরা বেছে দিচ্ছে তো কখনও তার সঙ্গে খেলছে। ঠিক যেন মুরগির বাঁদর মা। ইজরায়েলের রামত গান সাফারি পার্কে গেলেই দেখা মিলবে এমন মজার দৃশ্যের।

রামত গান সাফারি পার্ক চিড়িয়াখানার নিভ নামে এক বাঁদরের ঘরে একটা ছোট মুরগি ঢুকে পড়ে। সাধারণত কোনওরকম অচেনা প্রাণীকে নিজের ঘরে আশ্রয় দেয় না নিভ। কিন্তু ওই মুরগির বাচ্চাটিকে সে তাড়িয়ে দেয়নি। উপরন্তু তাকে বেশ মাতৃস্নেহেই নিজের কাছে রেখেছে। আর ওই বাচ্চা মুরগিটিও বেশ নির্ভয়।

ওই চিড়িয়াখানার মুখপাত্র মর পরাট জানান, নিভের বয়স এখন ৪ বছর। অর্থাৎ সে তার বয়ঃসন্ধিতে পৌঁছে গিয়েছে। কিন্তু তার জন্য এখনও উপযুক্ত সঙ্গী পাওয়া যায়নি। তিনি বলেন, হরমোনের তারতম্যের জন্য এই সময়ে সমস্ত প্রাণীদের মধ্যেই মাতৃস্নেহের সঞ্চার হয়। নিভের ক্ষেত্রেও তাই হয়েছে। তাই মায়ের মতোর মুরগিটির যত্ন নিচ্ছে।’ আর মুরগিটিও বাঁদর মাকে পেয়ে সে বেশ খুশি। আসল মায়ের কাছে নাকি আর যেতেই চাইছে না সে।

সুত্র : এনডিটিভি

অর্থসূচক/টি এম/কে এম

এই বিভাগের আরো সংবাদ