৪৬০০ নার্স নিয়োগ দিচ্ছে সরকার
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৪৬০০ নার্স নিয়োগ দিচ্ছে সরকার

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন- বিপিএসসি এর অধীনে ৪ হাজার ৬০০ জন নার্স নিচ্ছে সরকার। এজন্য গতকাল বৃহস্পতিবার পিএসসি থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিপিএসসি সূত্রে জানা গেছে, এর মধ্যে ৪ হাজার সিনিয়র স্টাফ নার্স আর ৬০০ জন মিডওয়াইফ। নিয়োগপ্রাপ্তরা ১০ম গ্রেডে বেতন পাবেন। এই দুই পদের জন্য বেতন স্কেল ধরা হয়েছে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

সিনিয়র স্টাফ নার্স পদের জন্য

ছবি সংগৃহীত

এ পদে আবেদন করতে প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিং এ স্নাতক ডিগ্রি অথবা কোনো স্বীকৃত প্রতিষ।ঠান থেকে ডিপ্লোমা ইন-নার্সিং বা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি সার্টিফিকেট থাকতে হবে। একইসঙ্গে তাকে বাংলাদেশ নার্সিং কাউন্সিল কর্তৃক নিবন্ধিত হতে হবে।

আবেদনকারীদের বয়স চলতি মাসের ১ তারিখ পর্যন্ত ৩৬ বছরের নিচে হতে হবে।

মিডওয়াইফ পদের জন্য

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মিডওয়াইফারি বিষয়ে স্নাতক ডিগ্রি থাকলে বা কোনো স্বীকৃত প্রতিষ্ঠান হতে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সার্টিফিকেট এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিল কর্তৃক নিবন্ধিত হলে এ পদের জন্য আবেদন করা যাবে।

আবেদনকারীর বয়স ১ আগস্ট, ২০১৭ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর; মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর প্রযোজ্য হবে।

বিপিএসসির ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন পূরণ করতে হবে।

আবেদনপত্র পূরণ এবং ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১০.০৮.২০১৭, দুপুর ১২.০০টা।

আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩০.০৮.২০১৭, সন্ধ্যা ৬.০০টা।

এমসিকিউ ধরনের লিখিত পরীক্ষার মাধ্যমে এই দুই পদের জন্য প্রার্থী বাছাই করা হবে। এমসিকিউ পরীক্ষা হবে ১০০ নম্বরের। এরপর লিখিত পরীক্ষায় কৃতকার্যদের ১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষায় পাশ নম্বর হবে ৪০।

সার্কুলার দেখতে ক্লিক করুন 

এস

এই বিভাগের আরো সংবাদ