সূচকের মিশ্রাবস্থায় লেনদেন
বুধবার, ১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন

dse

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ফাইল ছবি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের মিশ্রাবন্থায় লেনদেন চলছে। এদিন বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এই সময়ে ডিএসইতে ৩৫২ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার দেড় ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৯৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১২৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। আজ লেনদেনের দেড় ঘণ্টায় সিএসইতে ১৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩০৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ