চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

দুই দিন পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে । তবে এখনও বান্দরবানের সঙ্গে বন্ধ রয়েছে সড়ক যোগাযোগ। এর আগে মঙ্গলবার সকাল থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার সকাল থেকে যান চলাচল স্বাভাবিক হয়। চন্দনাইশ উপজেলার কসাইপাড়া পাঠানিপুল এলাকায় দীর্ঘ এক কিলোমিটার সড়ক ডুবে যাওয়ায় মঙ্গলবার (৮ আগস্ট) ভোর থেকে এই মহাসড়কে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। বুধবারও একই অবস্থা ছিল।

দোহাজারী হাইওয়ে থানার ওসি খান মোহাম্মদ ইরফান বলেন, মহাসড়ক থেকে পানি নেমে যাওয়ায় সকাল থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

এদিকে মহাসড়ক থেকে বন্যার পানি নামলেও এখন বিস্তীর্ণ ফসলি জমি ও লোকালয় তলিয়ে আছে পানিতে। বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও বেশিরভাগ এলাকা থেকে পানি না নামায় বাড়িতে ফিরতে পারছে না আশ্রয় কেন্দ্রের লোকজন। তবে স্বাভাবিক হয়েছে বিদ্যুৎ পরিস্থিতি।

চন্দনাইশ উপজেলার বাসিন্দা আবিদুর রহমান বাবুল জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। এখনও চন্দনাইশ সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বেশ কিছু এলাকা পানির নিচে তলিয়ে আছে।

গত চার দিনের ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয় চট্টগ্রামের ৪ উপজেলাসহ কক্সবাজার ও বান্দরবান জেলায়। জেলা, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের হিসাব মতে, সাতকানিয়ায় সাড়ে ২২ হাজার পরিবার, চন্দনাইশে ৫ হাজার, পটিয়ায় ১৬ হাজার ৫৯৫ পরিবার এবং লোহাগাড়ায় ৪ হাজার পরিবার বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

অর্থসূচক/এমআর/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.