নওগাঁয় শান্তিপূর্ণ হরতাল পালিত, আটক ১০
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজশাহী

নওগাঁয় শান্তিপূর্ণ হরতাল পালিত, আটক ১০

Naogaon Hortal 9.12.13সড়কে টায়ার জ্বালিয়ে, বিক্ষোভ সমাবেশের মধ্যে দিয়ে রিজভী আহমেদসহ সকল কেন্দ্রীয় বিএনপি নেতাদের মুক্তি ও জামায়াত নেতা কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির প্রতিবাদে নওগাঁয় ১৮ দলের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। হরতাল চলাকালে নওগাঁ শহরে টায়ার জ্বালিয়ে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি, ছাত্রদল ও ইসলামী ছাত্রশিবির। সকাল ৯ টার দিকে সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে ১৮ দলের আহ্বায়ক ও জেলা বিএনপির সভাপতি সামসুজ্জোহা খানের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রিজের মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে এক সমাবেশে ১৮ দলীয় জোট নেতারা বক্তব্য রাখেন। সকালে শহরের কালিতলা মোড়ে জেলা ছাত্রদলের উদ্যেগে জেলা ছাত্রদলের আহ্বায়ক শফিউল আযম রানার নেতৃত্বে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ সমাবেশ করে জেলা ছাত্রদলের নেতারা।

রাণীনগরঃ

নওগাঁর রাণীনগরে কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের সমর্থনে মিছিল করায় ১০ জামায়াত নেতা কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার সকালে সকাল সন্ধ্যা হরতাল সফল করতে থানা জামায়াতের নেতাকর্মীরা উপজেলা সদরে মিছিল শেষে বাড়ি ফিরছিল। এসময় রাণীনগর-আবাদপুকুর রাস্তার হরিপুর নামক স্থান থেকে ৯ জামায়াত নেতাকর্মীকে আটক করে। এর আগে থানা পুলিশ আবাদপুকুর কুতকুতিতলা থেকে থানা জামায়াতের সাবেক নায়েবে আমির নারায়ণ পাড়া গ্রামের আলহাজ মোফাজ্জল হোসেনকে (৭০) আটক করে। এ সময় তিনি আবাদপুকুর থেকে রাণীনগর যাচ্ছিলেন। আটক অন্য নেতারা হলেন, উপজেলার পারইল গ্রামের আব্দুর রহমান (৫০), মামনূর রশিদ (২৫), একই এলাকার বিশিয়া গ্রামের সেকেন্দার মণ্ডল (৫৫), এনছার আলী (৪০), আইজুর রহমান (১৮), ফারুক হোসেন (৩২), শহিদুল ইসলাম (৪২), আশরাফুল ইসলাম (৩৩) ও মালিপাড়া গ্রামের আনোয়ারুলকে (৪২) আটক করে। রাণীনগর থানার ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে।

মহাদেবপুরঃ

সোমবার রাজশাহী ও রংপুর বিভাগে ১৮ দলের ডাকা হরতাল নওগাঁর মহাদেবপুরে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। যানবাহন চলাচল করেনি। দোকান পাট, অফিস বন্ধ ছিল। বেলা ১২ টায় ১৮ দলের একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস ছাত্তার নান্নু, থানা যুবদলের সভাপতি মোজাফ্ফর রহমান, সাবেক সভাপতি কিউ,এম,সাঈদ টিটো, সাধারণ সম্পাদক আমিনুর রহমান, খাজুর ইউনিয়ন সভাপতি লিয়াকত আলী বাবলু, থানা মহিলা দলের নেত্রী রওশন জাহান, মর্জিনা বেগম, সেফালী বেগম, ফেরদৌসী বেগম, থানা ছাত্রদলের আহ্বায়ক একেএম মাসুদুর রহমান টিক্কা, প্রমুখ। মিছিল শেষে মাছের মোড় বটতলায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

মান্দাঃ

সোমবার নওগাঁর মান্দায় শান্তিপূর্ণ অবরোধ ও হরতাল পালিত হয়েছে। সকালে ১৮ দলের নেতাকর্মিরা। নওগাঁ-রাজশাহী মহাসড়কের ফেরিঘাট নামকস্থানে টায়ার জ্বালিয়ে নওগাঁ-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাখে। পিকেটাররা কোনো ধরনের যানবাহন চলাচল করতে দেয়নি। বেলা ১২টায় বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়ক অবরোধ করে সমাবেশ করেন জোটের নেতৃবৃন্দরা। সমাবেশে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য সামসুল আলম প্রামানিক, উপজেলা বিএনপির সভাপতি মকলেছুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী, সহসভাপতি নাজমুল হক নাজু, আহসান হাবিব প্রমুখ।

পত্নীতলাঃ

নওগাঁর পত্নীতলায় শান্তিপূর্ণ অবরোধ ও হরতাল পালিত হয়েছে। সকালে উপজেলার নতুন হাট মোড়ে পিকেটারেরা একটি মটর সাইকেল ও একটি দোকান ভাংচুর করে। পরে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বেলা সাড়ে ১১ টায় ১৮দলের নেতা কর্মীরা নজিপুর সদর চার মাথার মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। হরতাল ও অবরোধ চলাকালে যানবাহন চলাচল, দোকানপাট, অফিস বন্ধ ছিল।

সাপাহারঃ

সাপাহারে অবরোধ চলাকালে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বেলা ১১টায় উপজেলা সদরের হাসপাতাল মোড়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে শেষ হয়। সেখানে আয়োজিত সমাবেশে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম চৌধুরী বেনু সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ মোঃ আব্দুন নূর, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, যুবদল সভাপতি শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক জয়নাল আবেদীন, ছাত্রদল সভাপতি মোস্তাফিজুর রহমান বাদল প্রমুখ।

পোরশাঃ

নওগাঁর পোরশায় অবরোধ চলাকালে বেলা সাড়ে ১২টায় ১৮দলের নেতাকর্মীদের অংশগ্রহণে উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব চৌধুরীর নেতৃত্বে সরাইগাছি মোড়ের বিভিন্ন রাস্তায় বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ৫শতাধিক নেতাকর্মী অংশ গ্রহণ করেন। সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী জেলা বিএনপি’র সহ-সভাপতি শাহ খালেদ হাসান চৌধুরী পাহিন, পোরশা উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শফিউদ্দিন মণ্ডল, জামায়াতের আমির আব্দুছ ছালাম, বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক আজাহার আলী, ইউপি চেয়ারম্যান তৌফিকুর রহমান চৌধুরী ও মঞ্জুরুল হক, যুবদল সভাপতি এহিয়া শাহ মাতিয়া, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

এআর

এই বিভাগের আরো সংবাদ