চিকুনগুনিয়া ঠেকাতে ডিএসসিসি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চিকুনগুনিয়া ঠেকাতে ডিএসসিসি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

চিকুনগুনিয়া প্রতিরোধ কার্যক্রম জোরদারের করতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন(ডিএসসিসি)কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করেছে।

চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে মশক নিধন কার্যক্রম জোরদার করার লক্ষ্যে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সোমবার এই আদেশ দেন।

আজ সোমবার ডিএসসিসি’র জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তর কুমার রায় জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। ফলে শুক্র ও শনিবারও কর্মকর্তা-কর্মচারীদের অফিস করতে হবে।

সম্প্রতি রাজধানীতে চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় মেয়র সাঈদ খোকন আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে রোগটি নিয়ন্ত্রণে আনার ঘোষণা দেন। এজন্য প্রতিদিন নগরীর বিভিন্ন এলাকায় মশক নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা ও পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হচ্ছে বলে জনসংযোগ কর্মকর্তা জানান।

উল্লেখ, মশাবাহিত রোগ চিকুনগুনিয়াকে ‘নাগরিক দুর্ভোগ’ হিসেবে চিহ্নিত করে ইতোমধ্যে তা প্রতিরোধে কাজ শুরু করেছে ঢাকার দুই সিটি কর্পোরেশন।

মশা দমনে ব্যর্থতার সমালোচনার প্রেক্ষাপটে গত শুক্রবার নগর ভবনে নতুন এক কর্মসূচির উদ্বোধন করেন দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এই কর্মসূচিতে চিকুনগুনিয়া আক্রান্তদের বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ ও ওষুধ দেওয়ার ঘোষণা দেন মেয়র।

এই কর্মসূচির আওতায় দক্ষিণ সিটি কর্পোরেশনের সব লোকবল ও যন্ত্রপাতি এক করে ধারাবাহিকভাবে সিটির পাঁচটি অঞ্চলে মশা নিধনে অভিযান চালানো হবে।

সিটি কর্পোরেশনের তিনটি হাসপাতাল এবং ২৮টি স্বাস্থ্যকেন্দ্র থেকে এই ওষুধ পাওয়া যাবে।

টি

এই বিভাগের আরো সংবাদ