৩২৮ কর্মকর্তা নেবে রূপালী ব্যাংক
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৩২৮ কর্মকর্তা নেবে রূপালী ব্যাংক

রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেড ৩২৮ জন অফিসার (ক্যাশ) নিয়োগ দেবে। আজ সোমবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রূপালী ব্যাংকে অফিসার হিসেবে যারা পরীক্ষা দিতে চান, তাদের আগামী ৩১ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। এই পরীক্ষায় অংশ নিতে চাইলে স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে ন্যূনতম দুটি প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।

rupali+bank+2

ছবি সংগৃহীত

গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী এসএসসি বা সমমান, এইচএসসি বা সমমানের পরীক্ষায় জিপিএ ৩ বা এর ওপরে পেলে প্রথম বিভাগ, দুই থেকে ৩ এর কম দ্বিতীয় বিভাগ এবং এক থেকে দুই তৃতীয় বিভাগ হিসেবে গণ্য হবে। অনুমোদিত বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে গ্রেড পয়েন্ট চার হলে ৩ বা এর ওপরে প্রথম বিভাগ, ২.২৫ থেকে ৩-এর কম দ্বিতীয় বিভাগ, ১.৬৫ থেকে ২.২৫-এর কম তৃতীয় বিভাগ হিসেবে গণ্য হবে। আর পয়েন্ট স্কেল ৫ হলে ৩.৭৫ বা এর ওপরে প্রথম বিভাগ, ২.৮১৩ থেকে ৩.৭৫-এর কম দ্বিতীয় বিভাগ এবং ২.০৬৩ বা ২.৮১৩-এর কম তৃতীয় বিভাগ হিসেবে গণ্য হবে।

২০১৭ সালের ১ জুলাই আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স হতে পারে ৩২ বছর। আগ্রহী প্রার্থীদের ৩১ জুলাইয়ের মধ্যে শুধু বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্রে পাসপোর্ট সাইজের ছবি এবং স্বাক্ষর সংযুক্ত করতে হবে। বিস্তারিত জানা যাবে ব্যাংকের ওয়েবসাইটে।

অর্থসূচক/মেহেদী/এস

এই বিভাগের আরো সংবাদ