রবি শাস্ত্রীকে সাড়ে ১৮ কোটি টাকা দেবে বিসিসিআই!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রবি শাস্ত্রীকে সাড়ে ১৮ কোটি টাকা দেবে বিসিসিআই!

ভারত জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছে দেশটির সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী। তবে তার বেতন ও অন্যান্য ভাতার বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও দুই বছরের জন্য রবি শাস্ত্রীকে প্রায় সাড়ে ১৮ কোটি টাকা দিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

Ravi-Shastri-Virat

রবি শাস্ত্রী ও বরাট কোহলি

এতে বলা হয়েছে, রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআইয়ের দুই বছরের চুক্তি হতে পারে। আর প্রতি বছরের জন্য তার সর্বনিম্ন বেতন ধরা হবে ৭ কোটি রুপি বা ৮ কোটি ৮১ লাখ টাকা। ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে প্রধান কোচ থেকে পদত্যাগ করা অনিল কুম্বলেকেও এক বছরের জন্য বেতন হিসেবে ৭ কোটি রুপি দিয়েছে বিসিসিআই।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে আরও জানানো হয়েছে, বিদায়ী কোচের তুলনায় নতুন কোচের বেতন বাড়াতেও পারে বিসিসিআই। সেক্ষেত্রে বছরে সর্বোচ্চ বার্ষিক বেতন ধরা হতে পারে সাড়ে ৭ কোটি রুটি বা প্রায় ৯ কোটি ৪৪ লাখ টাকা।

কুম্বলে কোচ হওয়ার আগে ভারত জাতীয় ক্রিকেটে দলের কোচিং পরিচালক হিসেবে দায়িত্ব পালনের সময়ও প্রায় একই পরিমাণ বেতন নিতেন রবি শাস্ত্রী।

তবে হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এক বছর কোচের দায়িত্ব পালনের জন্য বিসিসিআই থেকে ৯ কোটি রুপি বা ১১ কোটি টাকা বেতন নিয়েছেন অনিল কুম্বলে।

তবে এমন দাবি অস্বীকার করেছেন বিসিসিআই কর্মকর্তারা।

প্রসঙ্গত, ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলা শেষে পদত্যাগের ঘোষণা দেন ভারতের কোচ অনিল কুম্বলে। কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে কোহলি বাহিনী। গত ১০ জুলাই কোচ নিয়োগের সাক্ষাৎকার নিয়েছিলেন ভারতের ক্রিকেট উপদেষ্টা কমিটির (সিএসি) সদস্য সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার এবং ভিভিএস লক্ষ্মণ।

এরপর সৌরভ গাঙ্গুলী বলেছিলেন, প্রধান কোচ নিয়োগের বিষয়ে অধিনায়ক কোহলির সঙ্গেও আলোচনা করা হবে। সেই আলোচনার পর গত ১১ জুলাই প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর নাম প্রস্তাব করেছে সিএসি। এছাড়া বোলিং কোচ হিসেবে জহির খান এবং ব্যাটসম্যানদের মেন্টর হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম প্রস্তাব করেছিল ওই কমিটি।

প্রথমে সিএসির প্রস্তাবের পূর্ণাঙ্গ বাস্তবায়ন করার ঘোষণা দিলেও পরবর্তীতে শুধু রবি শাস্ত্রীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিসিসিআই।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ