'বিনিয়োগকারীদের মুখে হাসি দেখতে চাই'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘বিনিয়োগকারীদের মুখে হাসি দেখতে চাই’

দেশের পুঁজিবাজারে বিনিয়োগকারীদের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিনিয়োগকরীদের মুখে হাসি দেখতে চাই আমরা।

আজ শনিবার কুমিল্লার শিল্পকলা একাডেমিতে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের আয়োজিত দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম সংক্রান্ত সেমিনারে বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান এসব কথা বলেন।

BSEC Saifur Rahman (1)

কুমিল্লার শিল্পকলা একাডেমিতে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের আয়োজিত দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম সংক্রান্ত সেমিনারে বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান। ছবি: মহুবার রহমান

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বিনিয়োগকারীদের নিয়েই পুঁজিবাজার। বিনিয়োগকারী না থাকলে এই বাজারের কোনো মূল্য নেই। তাই বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়ে দেশের উন্নয়ে পুঁজিবাজারের অবদান বাড়াতে চাই। এই লক্ষ্য নিয়েই গত ৮ জানুয়ারি দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাইফুর রহমান বলেন, বিনিয়োগকারীদের সচেতন করার লক্ষ্যে বিএসইসি ইন্টিমিডিয়ারি প্রতিষ্ঠানগুলোকে নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর অংশ হিসেবে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ কুমিল্লায় আজকের এই আয়োজন করেছে। আমি মনে করি, আজকের এই অনুষ্ঠান আপনাদের বিনিয়োগে সহায়তা করবে।

তিনি আরও বলেন, সব বিনিয়োগেই ঝুঁকি আছে। মনে রাখতে হবে, যে জায়গায় মুনাফা বেশি; সেই জায়গায় ঝুঁকিও বেশি। পুঁজিবাজারও এর বাহিরে নয়। তবে জেনে শুনে বুঝে বিনিয়োগ করলে এখানে ভালো মুনাফা করা সম্ভব।

বিএসইসির নির্বাহী পরিচালক বলেন, দেশের অর্থনীতিতে অবদান বাড়াতে পুঁজিবাজারকে আরও সমৃদ্ধ করতে চাই। এই জন্য প্রয়োজন সমৃদ্ধ বিনিয়োগকারী। আর সমৃদ্ধ বিনিয়োগকারী তৈরি করার জন্যই দেশব্যাপী আমরা কার্যক্রম পরিচালনা করছি। আমরা বিশ্বাস করি, পুঁজিবাজারকে কাজে লাগিয়ে জিডিপি ডাবল ডিজিটে নেওয় সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্যে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কে.এ.এম. মাজেদুর রহমান বলেন, স্থিতিশীশ ও গতিশীল পুঁজিবাজার গড়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আর এই কাজকে এগিয়ে নিতে বিনিয়োগকারীদের সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, নিজের বিনিয়োগ সুরক্ষা করার জন্য সচেতনতা প্রয়োজন। সচেতন হলেই সমৃদ্ধ আগামী গঠন করা সম্ভব। পুঁজিবাজারকে কাজে লাগিয়ে সমৃদ্ধ আগমী গড়তে চাই আমরা।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শরিফ এ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম নিয়ে মূল বক্তব্য তুলে ধরেন বিএসইসির পরিচালক রেজাউল করিম।

অর্থসূচক/গিয়াস/এমই/

এই বিভাগের আরো সংবাদ