ডিএসইর চেয়ারম্যানকে প্রধান করে সিসিপি গঠনে কমিটি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডিএসইর চেয়ারম্যানকে প্রধান করে সিসিপি গঠনে কমিটি

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. অধ্যাপক আবুল হাশেমকে প্রধান করে সেন্ট্রাল কাউন্টার পার্টি (সিসিপি) গঠনের জন্য ৫ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ডিএসই কার্যালয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই),চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ (সিডিবিএল) প্রতিনিধিদের সমন্বয়ে ত্রিপক্ষীয় বৈঠক এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন-ডিএসইর দুইজন প্রতিনিধি, সিএসই, সিডিবিএল এবং ব্যাংকগুলোর একজন করে প্রতিনিধি।

এই কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কে.এ.এম. মাজেদুর রহমান। এই কমিটি সিসিপি বিধিমালার আলোকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে ক্লিয়ারিং অ্যান্ড সেটেলমেন্ট কোম্পানি গঠনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

বৈঠকে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম।

বৈঠকে উপস্থিত ছিলেন ডিএসইর পরিচালক মো. শাকিল রিজভী,মো. হানিফ ভূইয়া, ব্যবস্থাপনা পরিচালক কে.এ.এম. মাজেদুর রহমান, সিএসইর চেয়ারম্যান ড. এ. কে. আব্দুল মোমেন, পরিচালক মেজর (অবঃ) এমদাদুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার, সিডিবিএলের ভাইস চেয়ারম্যান এ. কে. এম. নূরুল ফজল বুলবুল, ডিএসইর কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান এবং সহকারি মহাব্যবস্থাপক ও হেড অব প্রোডাক্ট ও মার্কেট ডেভেলপমেন্ট মোহাম্মদ মনিরুজ্জামান মিয়া।

বৈঠকে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কে.এ.এম. মাজেদুর রহমান নতুন কোম্পানির গঠন ও শেয়ার ধারনের কাঠামো, পরিচালনা পর্ষদ, অনুমোদিত মূলধন এবং কোম্পানির নিবন্ধিত কার্যালয়সহ আরও অন্যান্য বিষয় উপস্থাপন করেন।

অর্থসূচক/বিজ্ঞপ্তি/জিইউ

এই বিভাগের আরো সংবাদ