ভারতের নতুন কোচ রবি শাস্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতের নতুন কোচ রবি শাস্ত্রী

ভারতের নতুন কোচ হিসেবে নির্বাচিত হয়েছেন রবি শাস্ত্রী। তিনিই হচ্ছেন বিরাট কোহলিদের পরবর্তী কোচ।

অনিল কুম্বলের পর নতুন কোচ কে হচ্ছে তা নিয়ে গত কয়েকদিন তোলপাড় চলছিল। গতকাল সন্ধ্যায় এ ব্যাপারে সিদ্ধান্ত জানানোর কথা ছিল। এ জন্য ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির ৩ সদস্য, ভারতের ৩ বিখ্যাত ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণরা সাক্ষাৎকার পর্বও শেষ করেন।

রবি শাস্ত্রী

অবশেষে সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ মঙ্গলবার ভারতের কোচ হিসেবে রবি শাস্ত্রীর নাম ঘোষণা করা হলো।

ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলা শেষে পদত্যাগের ঘোষণা দেন ভারতের কোচ অনিল কুম্বলে। কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে কোহলি বাহিনী। আসন্ন শ্রীলঙ্কা সফরেও ভারত কোচহীন থাকার শঙ্কায় ছিল। কিন্তু বোর্ডে আজ রবি শাস্ত্রীর নাম আসায় সেই শঙ্কা কেটে গেল।

রবি শাস্ত্রীর সঙ্গে কোচ পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বিরেন্দ্রর শেবাগ, অ্যান্ডি পাইবাস, লালাচাদ রাজপুত ও টম মুডি।

২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত রবি শাস্ত্রী টিম ডিরেক্টর হিসেবে কোহলিদের সঙ্গে কাজ করেছিলেন। সে সময় বিপর্যস্ত ভারতীয় দলকে শাস্ত্রী-কোহলি দারুণভাবে দলকে সাফল্যের শিখরে তুলে এনেছিল। কিন্তু বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পর রবি শাস্ত্রীকে তার পদ থেকে সরিয়ে দেয়ায় অনিল কুম্বলেকে কোচ নিয়োগ দেয় সিএসি। কুম্বলের আমলে ভারতের সফলতার হার বেশি হলেও কোহলি ও দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে কুম্বলের সম্পর্ক তিক্ত পর্যায়ে চলে গিয়েছিল।

রবি শাস্ত্রী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করবে। আর এ দায়িত্ব শুরু হচ্ছে আসন্ন শ্রীলঙ্কা সফর থেকেই। এবার দেখা যাক শাস্ত্রী-কোহলি ম্যাজিক আবার জ্বলে উঠে কি না!

এস

এই বিভাগের আরো সংবাদ