ভৈরবে জুতা কারখানায় আগুন, আহত ৩
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভৈরবে জুতা কারখানায় আগুন, আহত ৩

ভৈরবে একটি জুতা কারখানায় অগ্নিকাণ্ডে ৩ জন আহত হয়েছে। এই ঘটনায় প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আহতরা ওই কারখানার শ্রমিক বলে জানা গেছে।

আজ মঙ্গলবার ভোরে পশ্চিম কমলপুরের সরকারবাড়ি এলাকায় ফাহাদ বেবী সেন্ডেল ফ্যাক্টরী নামের কারখানাটিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এ সময় আগুন নেভাতে ও মালামাল সরাতে গিয়ে আলআমিন, সুমন ও শাহ আলম নামের কারখানার ৩ শ্রমিক আহত হয়েছে।

ফি ভৈরবে একটি জুতা কারখানায় অগ্নিকাণ্ডে ভস্মীভূত জুতা ও কাঁচামাল।

ভৈরব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন সূত্রে জানা যায়, ভোর ৫ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মূহুর্তের মাঝে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নিয়ন্ত্রণে আসার আগেই করে কারখানায় থাকা তৈরী জুতা ও জুতার বিভিন্ন কাঁচামাল পুড়ে যায়। এতে করে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কারখানাটির মালিক ফরমান উল্লাহ।

তিনি জানান, তার কারখানায় উৎপাদিত জুতা দেশের দুটি ব্র্যান্ড এপেক্স ও আজাদ ফুটওভারে সরবারাহ করতেন। কারখানাটিতে ৩ শতাধিক শ্রমিক কাজ করতেন।

ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন ভৈরব বাজারের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. শফিকুল ইসলাম জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে।

অর্থসূচক/মোস্তাফিজ/কে এম

এই বিভাগের আরো সংবাদ