দাবি মেনে নিলে অবিলম্বে কর্মসূচি প্রত্যাহার: সালাহউদ্দিন
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

দাবি মেনে নিলে অবিলম্বে কর্মসূচি প্রত্যাহার: সালাহউদ্দিন

salahuddin_ahmedদাবি মেনে নিলে অবিলম্বে কর্মসূচি প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বর্তমানে দলটির মুখপাত্র সালাহ উদ্দিন আহমেদ।

সোমবার বিকেলে বিএনপির সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি  স্বাক্ষরিত গণমাধ্যমে একটি বিবৃতি পাঠিয়ে এসব কথা জানান তিনি।

সালাহউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী সংবিধানকে আওয়ামী লীগের ঘোষণাপত্রে পরিণত করেছেন। সংবিধানের দোহায় দিয়ে তিনি একতরফা নির্বাচন করতে চান। আমরা আশা করি-জনমতের প্রতি শ্রদ্ধা রেখে প্রধানমন্ত্রী অবিলম্বে পদত্যাগ করবেন এবং একতরফা প্রহসনের নির্বাচন স্থগিতের ব্যবস্থা নিবেন। সরকার জনগণের ন্যায্য দাবি এখনও মেনে না নেয়ায় আমরা আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করেছি। দাবি মেনে নিলে অবিলম্বে কর্মসূচি প্রত্যাহার করা হবে।

গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীর নি:শর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, সমগ্র দেশবাসী অত্যন্ত পরিতাপের সাথে লক্ষ্য করছেন-বর্তমান ক্ষমতালিপ্সু প্রধানমন্ত্রী যেকোনো মূল্যে গদি রক্ষা করতে চান। জাতিসংঘের মাননীয় মহাসচিবের বিশেষ দূত মাননীয় সহকারী মহাসচিব অত্যন্ত আন্তরিকতার সাথে সংলাপ-সমঝোতার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমাদের গণতান্ত্রিক আন্দোলন দমাতে সরকারের নির্দেশে নেতাকর্মীদের গ্রেপ্তার হত্যা চালাচ্ছে আইনশৃংখলা বাহিনী। জাতি প্রত্যাশা করে অবিলম্বে সরকার সারাদেশে গণহত্যা, গ্রেফতার, নির্যাতন বন্ধ করবে।

তিনি দাবি করেন, গতকাল সন্ধ্যা থেকে এখন অবধি বিএনপির ৩ জন মারা গেছে, আহত হয়েছে ৭৩৩ জনের  তার মধ্যে গুলিবিদ্ধ ২৭৬ জন, গ্রেপ্তার হয়েছে ৩১৯ জন এবং ২৭০০ জনের অধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দয়ের করা হয়েছে।

এছাড়া, ভাম্যমাণ আদালত কতৃক সাজাপ্রাপ্ত হয়েছেন একজন।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ