অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুল উদ্বোধন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুল উদ্বোধন

অবিন্তা কবির ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ভাটারায় আরেকটি মডেল স্কুল উদ্বোধন করা হয়েছে। মার্কিন রাষ্ট্রদূত মারসিয়া বার্নিকাট গতকাল বুধবার স্কুলটি উদ্ধোধন করেন।

এ সময় বার্নিকাট বলেন, এই ফাউন্ডেশনের জন্য যারা কাজ করছেন আমি তাদেরকে বলতে চাই, বিশেষত অবিন্তার মা রুবাকে, এখানে সবাই খুব সৌভাগ্যবান কারণ তারা অবিন্তার রেখে যাওয়া পরিকল্পনা অনুয়ায়ী কাজ করছে, যেটা আবিন্তা করে যেতে চেয়েছিল। আমি আশা করছি, এই স্কুলের মাধ্যমে অনেক শিক্ষার্থী অনুপ্রাণিত হবে ।

গুলশানে হলি আর্টিজানে সন্ত্রাসী হামলায় নিহত অবিন্তার ইচ্ছা ছিল সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষার সুযোগ করে দেয়া। অবিন্তা কবির ফাউন্ডেশন এই স্কুল মাধ্যমে শিক্ষাবঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত করে অবিন্তার ইচ্ছা পূরণে কাজ করে যাচ্ছে।

অবিন্তা বিশ্বাস করতেন একটি শিক্ষিত পরিবার গড়তে হলে নারীদের শিক্ষিত করতে হবে সবার আগে। তাই সমাজের সুবিধাবঞ্চিত নারীদের জন্য অবিন্তা কবির ফাউন্ডেশ স্কুলের দুয়ার সব সময়ই খোলা।

ঢাকা ছাড়াও নাটোরে এই ফাউন্ডেশনের আরও পাচঁটি স্কুল আছে। চলতি মাসের শেষে দিকে রাজধানীর বাসাবোতে আরো একটি স্কুল চালু হবার কথা।

অনুষ্ঠানে  এলিগ্যান্ট গ্রুপের চেয়ারম্যান ও অবিন্তা কবির ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান রুবা আহমেদ, মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন জোয়েল রেইফম্যান, ইউএসএআইডি’র মিশন ডিরেক্টর জেইনা জারুজেলস্কি প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/এসএম

এই বিভাগের আরো সংবাদ