ফরহাদ মজহার হাসপাতালে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফরহাদ মজহার হাসপাতালে

নিজ জিম্মায় আদালত থেকে ঘরে ফেরার অনুমতি পাওয়ার পর ‘নাটকীভাবে যশোর থেকে উদ্ধার’ কবি ও কলামিস্ট ফরহাদ মজহারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যার দিকে তাকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগরে খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে উদ্ধার করা হয় ফরহাদ মজহারকে। আদাবর থানায় সাধারণ ডায়েরি (জিডি) হওয়ায় রাতেই ফরহাদ মজহারকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে হস্তান্তর করা হয়।

উদ্ধার করার পর গতকাল দিবাগত রাত ১টা ২০ মিনিটে খুলনার ফুলতলা থানায় সংবাদ সম্মেলনে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ জানিয়েছিলেন, অপহরণ নয়; স্বেচ্ছায় ভ্রমণে ছিলেন ফরহাদ মজহার। তার ব্যাগে মোবাইল ফোনের চার্জার, শার্টসহ বেড়াতে যাওয়ার জন্য প্রয়োজনীয় জিনিস পাওয়া গেছে। ব্যাগ দেখে বোঝা যাচ্ছে, স্বেচ্ছায় ভ্রমণে এসেছেন তিনি। ফরহাদ মজহার সুস্থ আছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, অপহরণ নাটক সাজানো হয়েছিল বলে মনে হচ্ছে।

এ ঘটনায় আজ ঢাকার আদালতে জবানবন্দি দিয়েছেন মজহার।

Forhad Mozhar

আদাবর থানার সামনে স্বজনদের সঙ্গে কবি ফরহাদ মজহার। ছবি: মহুবার রহমান

পরে ১০ হাজার টাকার মুচলেকায় স্বাক্ষর নিয়ে তাকে নিজের জিম্মায় বাড়ি ফেরার অনুমতি দেন বিচারক। তাকে নিয়ে আদালত প্রাঙ্গণ ছাড়েন স্ত্রী ফরিদা আখতার ও মেয়ে সম্তলী হক।

এক বিবৃতিতে তার পরিবার সংবাদ মাধ্যমকে জানায়, আদালত থেকে ফরহাদ মজহারকে সরাসরি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আগে থেকেই উচ্চ রক্তচাপ, ডায়বেটিস ও হৃদরোগে ভুগছিলেন। চোখ বাঁধা অবস্থায় গত দুই দিনের বিভীষিকাময় পরিস্থিতিতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। মানসিকভাবেও তিনি ভীষণ বিপর্যস্ত।

সুস্থ হওয়ার আগ পর্যন্ত চিকিৎসকরা তাকে কথা বলতে নিষেধ করেছেন বলেও ফরিদা আখতার ও তার মেয়ে সম্তলী হকের পক্ষে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়।

এর আগে দুপুরে পুলিশ ফরহাদ মজহারকে আদালতে হাজির করার পর তাকে নিজের জিম্মায় যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া, যিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষেও মামলা লড়েন।

ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতার, মেয়ে সম্তলী হক, ভাগ্নে মেজর ফেরদৌসসহ কয়েকজন পারিবারিক বন্ধু এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

এস

 

এই বিভাগের আরো সংবাদ