বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৯ জন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৯ জন

গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। সোমবার সন্ধ্যায় গাজীপুর সিটি করপোরেশনের নয়াপাড়া এলাকার মাল্টি ফেবস কারখানায় এ দূর্ঘটনা ঘটে। এতে আরও প্রায় ৫০ জন আহত হন। তাদের মধ্যে কারো কারো অবস্থা বেশ গুরুতর।

সোমবার সন্ধ্যায় রপ্তানিমুখী মাল্টি ফেব্রিকসে একটি বয়লার বিস্ফোরিত হয়।

gazipur_boiler_blast-1

বয়লার বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন

নিহত ব্যক্তিদের মধ্যে আটজন ঘটনাস্থলেই মারা যান। পরে একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

খবর পেয়ে গাজীপুর, জয়দেবপুর, সাভার ইপিজেড, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে  উদ্ধারকাজ শুরু করেন। উদ্ধার কাজে স্থানীয় জনগণও এগিয়ে আসেন। রাত নয়টা পর্যন্ত আটজনের লাশ উদ্ধার করেন। তবে রাত ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁদের কারও পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া ব্যক্তির নাম সোলায়মান মিয়া (৩০) বলে জানা গেছে। কামরুল ইসলাম নামে আরও একজন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আখতারুজ্জামান বলেন, ফায়ার স্টেশনের কর্মীরা কারখানার লোকজন ও এলাকাবাসীর সহায়তায় আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে পাঠান। এর মধ্যে ৩১ জনকে স্থানীয় শরীফ মেডিকেলে ও ১৬ জনকে কোনাবাড়ী ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মাল্টি ফ্যাবসের একজন কর্মকর্তা জানিয়েছেন, ঈদের ছুটির কারণে সোমবার পর্যন্ত কারখানাটি বন্ধ ছিল। তবে কিছু রক্ষণাবেক্ষণের কাজ চলছিল।

জেলা প্রশাসনের পক্ষ থেকে রাতে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়।

ঘটনার তদন্তে জেলা প্রশাসকের নির্দেশে ৮ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে প্রতিবেদন দেওয়ার জন্য ৭ দিন সময় বেঁধে দেওয়া হয়েছে।

গত বছরের ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প নগরীতে টাম্পাকো ফয়লস লিমিটেড নামে একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ৩৮ জন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হন।

এই বিভাগের আরো সংবাদ