মেসির বিয়েঃ যেসব তথ্য জানা নেই অনেকের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মেসির বিয়েঃ যেসব তথ্য জানা নেই অনেকের

Messi-Roccuzzo

লিওনেল মেসি ও আন্তোনেল্লা রোকুজ্জো

আগামীকাল শুক্রবার বিয়ের বন্ধনে আবদ্ধ হচ্ছেন ফুটবল তারকা লিওনেল মেসি। প্রায় ৯ বছর সংসার করার পর আনুষ্ঠানিকভাবে স্ত্রী হিসেবে বরণ করে নেবেন কৈশোরের খেলার সঙ্গী আন্তোনেল্লা রোকুজ্জোকে। অন্যান্য অতিথির সঙ্গে মেসি-রোকুজ্জো দম্পতির দুই সন্তান থিয়াগো ও মেথিওও উপস্থিত থাকবেন বিয়েতে।

বিয়ে উপলেক্ষ্যে মেসির নিজ শহর রোজারিওতে এখন সাজ সাজ রব। কত আয়োজন, কত ধুমধাম! আনন্দে, উত্তেজনায় গোটা শহরটাই যেন কাঁপছে।

lionel-messi-antonella-roccuzzo

সন্তানসহ মেসি-রোকুজ্জো যুগল

মেসির বিয়ে নিয়ে বিশ্ব জুড়ে ফুটবলমোদীদের মধ্যে কৌতুহলের শেষ নেই। রোকুজ্জোটা কে, কী করেন তিনি, কেন এতদিন পর বিয়ে, কারা আসবেন এই বিয়েতে, কী দিয়ে আপ্যায়ন করা হবে অতিথিদের ইত্যাদি নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে মেসি-ভক্তদের মনে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও মেসির বিয়ে নিয়ে কম মাতামাতি করছে না। এএফপি, ডেইলি মিরর, ডেইলি সান ঘেঁটে পাঠকদের জন্য আমরাও তুলে এনেছি কিছু তথ্য

antonella-roccuzzo-1

আন্তোনেল্লা রোকুজ্জো কে

মেসির হবু স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো তারই কৈশোরের খেলার সঙ্গী। একই শহরে বড় হয়েছেন তারা। পেশায় তিনি একজন দন্ত চিকিৎসক। তবে তিনি কখনোই আনুষ্ঠানিকভাবে প্র্যাকটিস করেননি।

২৯ বছর বয়সী রোকুজ্জো একজন উঠতি মডেল। গত বছরের শেষভাগে তিনি আর্জেন্টিনার জনপ্রিয় পোশাক ব্র্যান্ড রিকি সারকানির হতে একটি চুক্তি করেন।

এছাড়া সামাজিক যোগাযোগ নিয়ে কাজ করেন রোকুজ্জো।

কতো দিনের প্রণয়

শ্যামা-সুন্দরী রোকুজ্জোর সঙ্গে মেসির প্রণয় কত দিনের তা কেউ জানে না। এ নিয়ে মেসি বা রোকুজ্জোও কখনো মুখ খুলেননি। তবে পাঁচ বছর বয়স থেকেই তাদের পরিচয় ও জানাশোনা।  ছিলেন খেলার সঙ্গীও। কৈশোরে মেসি সুযোগ পেলেই বান্ধবী রোকুজ্জোর বাসায় ঢুঁ মারতেন। উদ্দেশ্য রোকুজ্জোকে এক নজর দেখা। বুঝা যায়, তখন থেকেই রোকুজ্জোর প্রতি দুর্বল ছিলেন তিনি। তবে তখন পর্যন্ত রোকুজ্জো সাড়া দিয়েছেন কি-না তা স্পষ্ট নয়।

Leo Messi on vacation

ছুটিতে রোকুজ্জোর সঙ্গে সমুদ্র সৈকতে

ধারণা করা হয়, ২০০৭ সালে মেসি ও রোকুজ্জোর মন দেওনা-এনওয়া শুরু হয়। ওই বছর রোকুজ্জোর এক বান্ধবী মারা গেলে তিনি শোকে ভেঙ্গে পড়েন। এ খবরে তাকে সান্ত্বনা দিতে ক্লাব ছেড়ে কিছুদিনের জন্য রোজারিওতে ফিরে আসেন মেসি। আর তাতেই গলে যান রোকুজ্জো। এর পর ২০০৮ সালে মেসি-রোকুজ্জো যুগল প্রথম প্রকাশ্যে আসেন। তাদের ডেটিং এর খবর চারদিকে সাড়া ফেলে। কিছুদিন পর তারা যৌথজীবন শুরু করেন। তাদের ঘর আলো করে আসে দুই সন্তান থিয়াগো ও মেথিও।

বিয়েতে কারা হচ্ছেন অতিথি

তারকা অতিথিদের উপস্থিতিতে মেসির বিয়ে আরও আলোকোজ্জ্বল হয়ে উঠবে। বিয়েতে ২৬০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। মেসি তার ক্লাব বার্সিলোনার পুরো টিমকেই নিমন্ত্রণ করেছেন বিয়েতে। ক্লাবের অন্য সতীর্থদের সঙ্গে আক্রমণভাগে মেসির দুই পার্টনার নেইমার ও লুই সুয়ারেজ বিয়েতে যোগ দেবেন।

বার্সিলোনা দলের ব্যাক অফিস ও সাপোর্ট স্টাফদেরকেও নিমন্ত্রণ জানিয়েছেন মেসি।

মেসির পুরনো সতীর্থদের মধ্যে জাভি হার্নান্দেজ বিয়েতে আসবেন।

তবে বার্সিলোনা ক্লাবের পরিচালকদের কাউকে নিমন্ত্রণ করা হয়নি মেসির বিয়েতে।

অনিশ্চিত শাকিরা

মেসির বিয়েতে কলম্বিয়ান পপ স্টার শাকিরা ও তার স্বামী, বার্সেলোনা ক্লাবে মেসির সতীর্থ জেরার্ড পিকে’র অংশ নেওয়ার কথা ছিল। তবে শেষ মুহুর্তের খবর হলো, তারা আসছেন না। স্ত্রী শাকিরার সঙ্গে সম্পর্কের সাম্প্রতিক টানাপোড়েনের কারণে বিয়েতে না আসার সিদ্ধান্ত নিয়েছেন পিকে। আর বিষয়টি তিনি মেসির হবু স্ত্রী রোকুজ্জোর সঙ্গে শেয়ারও করেছেন।

তবে মঙ্গলবারও এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শাকিরা জানিয়েছেন, মেসির বিয়েতে যোগ দেওয়া সম্ভাবনা আছে।

এছাড়া বার্সিলোনায় মেসির অন্য এক সতীর্থ ইনিয়েস্তাও বিয়েতে আসছেন না। কেনো তিনি আসছেন না তা কেউ জানেন না।

কেমন হবে বিয়ের পোশাক

বিয়েতে রোকুজ্জো পরবেন স্পেনের খ্যাতিমান ডিজাইনার রোজা ক্লারার তৈরি করা পোশাক, যা নিয়ে আসা হয়েছে বার্সেলোনা থেকে। উল্লেখ্য, ইভা লঙ্গোরিয়া, সোফিয়া ভারগারা ও স্পেনের রানী লেতিজিয়ার মতো নামি ব্যক্তিদের পোশাক বানিয়েছেন তিনি।

City-Centar-Rosario

সিটি সেন্টার রোজারিও

কোথায় হবে বিয়ে

মেসির বিয়ের সব আনুষ্ঠানিকতা হবে রোজারিও শহরের সিটি-সেন্টার কমপ্লেক্সে। এই কমপ্লেক্সের ভেতরেই রয়েছে ১৮৮ কক্ষ বিশিষ্ট পাঁচ তারকা পুলম্যান হোটেল। আমন্ত্রিত অতিথিরা এই হোটেলে থাকবেন। কমপ্লেক্সের ভেতরে রয়েছে ক্যাসিনো, রেস্টুরেন্ট, থিয়েটার ও ক্রীড়া অঞ্চল। অতিথিরা চাইলে ক্যাসিনোতে অংশ নিতে পারবেন।

অনুষ্ঠানের সময় এখানে সর্বসাধারণের প্রবেশের অনুমতি মিলবে না।

LOCRO

আর্জেন্টিনার একটি জনপ্রিয় খাবার লোকরো

যা থাকছে খাবার মেন্যুতে

বিয়ের অতিথি আপ্যায়নের জন্য স্থানীয় সুস্বাদু খাবার ‘লকরো’ ও ‘এমপানাদা’ রান্না করা হবে। এছাড়া থাকবে আর্জেন্টিনার ঐতিহ্যবাহী গরুর মাংসের রোস্টসহ বিভিন্ন মজাদার  মেন্যু।

লাতিন পপ

উরুগুইয়ান পপ ব্যান্ড রোমবাই এবং মারানা প্লাসের গায়িকা ও আর্জেন্টাইন ফুটবলার সের্জিও আগুয়েরোর স্ত্রী কারিনা পারফর্ম করবেন। কলম্বিয়ান হার্টথ্রব শাকিরা এ অনুষ্ঠানে কোনো গান গাইবেন কিনা, তা জানা যায়নি।

উপহার নয়

মেসি ও রোকুজ্জো আমন্ত্রিত অতিথিদেরকে উপহার আনতে স্পষ্টভাবে মানা করে দিয়েছেন। তবে তারপরও কেউ কিছু দিতে চাইলে তাদেরকে নগদ অর্থ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আর এই অর্থ জমা দেওয়া হবে মেসি ফাউন্ডেশনে। এই ফাউন্ডেশন রোজারিও শহরসহ বিভিন্ন জায়গার দরিদ্র শিশুদের নিয়ে কাজ করে।

নিরাপত্তার ব্যবস্থা

ইসরায়েলি একটি প্রাইভেট টিমকে নিজের গুরুত্বপূর্ণ ইভেন্টে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রাখেন মেসি। এবার তার বিয়ের অনুষ্ঠানও নিরাপদ রাখার দায়িত্ব পেয়েছে তারা।

এছাড়া শহর কর্তৃপক্ষও মেসির বিয়ে উপলক্ষ্যে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে। পুরো শহরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সুযোগ পাবেন ১৫৫ সাংবাদিক

মেসির বর্ণাঢ্য বিয়ের অনুষ্ঠানের সংবাদ সংগ্রহের জন্য ১৫৫ জন সাংবাদিককে অনুমতি দেওয়া হয়েছে। তবে আমন্ত্রিত অতিথিতের কাছে যেতে মানা তাদের।

বঞ্চিত হবেন না ভক্তরা

আমন্ত্রিত অতিথিদের বাইরে আর কারো প্রবেশাধিকার থাকবে না সিটি সেন্টার কমপ্লেক্সে। তাই বলে মেসির ভক্তরা পুরোপুরি বঞ্চিত হবেন না। হোটেলের বাইরে বিশাল টেলিভিশন স্ক্রিন বসানো হবে, যাতে ভক্তরা বিয়ের অনুষ্ঠান দেখতে পান।

এই বিভাগের আরো সংবাদ