মৈনটে প্রাণ গেল আরও ৩ তরুণের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মৈনটে প্রাণ গেল আরও ৩ তরুণের

ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদীর মৈনট ঘাট এলাকায় দূর্ঘটনা ঘটেই চলেছে। এই ঘাটে গোসল করতে নেমে প্রাণ হারিয়েছেন আরও ৩ তরুণ। মঙ্গলবার বিকালে  মৈনট ঘাটে তারা গোসল করতে নামলে প্রবল স্রোতে ভেসে যান।

স্রোতে ভেসে যাওয়া তরুণরা হলেন ঢাকার মনিপুরী কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র মো. সালমান (২২), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির স্নাতকের ছাত্র মহিম (২২) ও মিরপুর কর্মাস কলেজ স্নাতকের ছাত্র সুপ্রিয় (২৩)।

Moinot

দোহার উপজেলায় পদ্মা নদীর পাড়ে মৈনট ঘাট

দোহার থানার ওসি সিরাজুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তিনি তিন তরুণের স্রোতে ভেসে যাওয়ার কথা শুনেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে আগত পাঁচ বন্ধু বিকাল সাড়ে ৫ টার দিকে মৈনট ঘাট দিয়ে পদ্মা নদীতে গোসল করতে নামেন। এক পর্যায়ে স্রোতের টানে তিনজন ভেসে যান।

ওসি সিরাজুল ইসলাম বলেন, এই ঘাটে গোসল করতে নামা নিষেধ। প্রশাসন এই বিষয়ে সতর্ক করে দিয়ে কয়েকটি সাইন বোর্ড টানিয়েছে। কিন্তু অনেকেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে পানিতে নেমে দূর্ঘটনায় পড়ছেন।

ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশ উদ্ধার কাজ শুরু করে। স্থানীয়ওরা তাতে যোগ দেন। কিন্তু রাত ১১টার দিকেও তিন শিক্ষার্থীর কোনো সন্ধান পাওয়া যায়নি।

গত এক বছরে মৈনটঘাটে বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে। সাতার ও গোসল করতে প্রাণ হারিয়েছেন ১০/১২ জন তরুণ।

গত বছরের ৫ সেপ্টেম্বর মাসে মৈনটে গোসল করতে নেমে আবরার তাজুয়ার নির্ঝর (১৮) ও আহমেদ হাসান (২০) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র প্রাণ হারান। একই মাসে ১৫ তারিখে পানিতে ডুবে মারা যান রাজধানীর পুরান ঢাকার সূত্রাপুর ধূপখোলা এলাকার দুই শিক্ষার্থী মো. মিরাজ (১৮) ও তালহা (১৯)।

চলতি বছরের ১০ ফেব্রুয়ারি বেসরকারি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের দুই শিক্ষার্থী শাওন সরকার ও মিজানুর রহমানের মৃত্যু হয় মৈনট ঘাটে।

একের পর এক দূর্ঘটনার প্রেক্ষিতে গত ফেব্রুয়ারি মাসে মৈনট ঘাটে পানিতে নামায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়।  ঘাটের ইজারাদার চৌকির সামনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বসাধারণের জন্য জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তির ব্যানার টানানো হয়। একটু পর পর মাইকে নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে সবাইকে নিষেধাজ্ঞা মেনে চলা ও পানিতে না নামতে বলা হয়। কিন্তু এই নিষেধাজ্ঞা উপেক্ষা করে অনেক তরুণ পানিতে নেমে পড়েন। সাতার না জানা, প্রবল স্রোত ও চোরাবালির কারণে এদের অনেকেই দূর্ঘটনায় পড়ে প্রাণ হারান।

 

এই বিভাগের আরো সংবাদ