‘আমি একটা শিশুর মতো বাঁচতে চাই’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘আমি একটা শিশুর মতো বাঁচতে চাই’

‘আলেপ্পো একটি ভালো শহর, কিন্তু আমরা শান্তি চাই। আমি একটি শিশুর মতো নিরাপদে বাঁচতে চাই কিন্তু তার পরিবর্তে আমি নিজেকে হারিয়ে ফেলছি। আমি বাইরে যেতে পারি না বোমার কারণে। দয়া করে আমাদের উপর বোমা নিক্ষেপ বন্ধ করো’।  নিজের টুইটার অ্যাকাউন্টে যুদ্ধ বিরোধী এরকম কথা বলে সারাবিশ্বে বেশ পরিচিত মুখ হয়ে উঠেছে বছর আটেকের সিরিয় বালিকা বানা আল-আবেদ।

এমনকি গত সোমবার টাইম ম্যাগাজিন তাকে ইন্টারনেটের সবচেয়ে প্রভাবশালীদের একজন বলে প্রচার করেছে বলে গালফ নিউজের এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

সিরিয়ার যুদ্ধ নিয়ে তার অ্যাকাউন্টে প্রকাশ করা কিছু ছবি বেশ লাইক ও শেয়ার হয়েছে।

আলআবেদবানা নামের তার টুইটার অ্যাকাউন্টটি মূলত তার মা ফাতেমাই পরিচালনা করেন। সিরিয়ার যুদ্ধ নিয়ে তার অ্যাকাউন্টে প্রকাশ করা কিছু ছবি বেশ লাইক ও শেয়ার হয়েছে। এখন তার অ্যাকাউন্টে মোট ৩ লাখ ৬৫ হাজার ফলোয়ার রয়েছে।

গত ডিসেম্বরে বানা ও তার পরিবার বিদ্রোহীদের কুক্ষিগত আলেপ্পো’র দক্ষিণাংশ থেকে নিরাপদে পালিয়ে আসে টার্কিতে চলে আসে। এখন তারা টার্কিশ প্রেসিডেন্ট তায়িপ এরদোগানের সাথে তার প্রাসাদেই বসবাস করছে।

ম্যাগাজিনটির অন্যান্য প্রভাবশালীদের তালিকায় ব্রিটিশ লেখিকা জে কে রাওলিং, পপ গায়িকা রিহানা, তারকা কিম কার্দানশিয়ান এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও রয়েছে। সাধারণত গণমাধ্যমে বেশি প্রচারিত ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অবস্থান দেখে এ তালিকা করে থাকে টাইমস ম্যাগাজিন।

অর্থসূচক/কে এম

এই বিভাগের আরো সংবাদ