ঈদে মহাসড়কে ট্রাক-লরি: মামলা, জরিমানা, কারাদণ্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঈদে মহাসড়কে ট্রাক-লরি: মামলা, জরিমানা, কারাদণ্ড

সরকারি আদেশ অমান্য করে মহাসড়কে ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চালানোর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

আজ শনিবার রাজধানীর ঢাকা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, হেমায়েতপুর, ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর, নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা, মদনপুর এলাকায় অভিযান চালানো হয়।

ছবি: সংগৃহীত

এসময় ৮৬টি মামলায় ১ লাখ ৭৬ হাজার ২০০ টাকা জরিমানা আদায় ও ৬ চালকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিআরটিএ এর ৪টি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে। বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে নারায়ণগঞ্জের ভুলতা ও মদনপুর এলাকায় অভিযান চালানো হয়।

এসময় সরকারি আদেশ অমান্য করে মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান ও লরি চালনায় ৩৫টি মামলায় ৮০ হাজার টাকা জরিমানা ও ১৭টি গাড়ির কাগজপত্র জব্দ করা হয়।

বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জোহরা খাতুনের নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় ২১টি মামলায় ২২ হাজার ৫০০ টাকা জরিমানা ও ৩টি ট্রাকের কাগজপত্র জব্দ করা হয়। তুষার ইমরান, জামাল ও জামান নামের ৩ ট্রাক চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম এর নেতৃত্বে সাভার-হেমায়েতপুর এলাকায় অভিযান চালিয়ে ৮টি মামলায় ১১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করে।

বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার এর নেতৃত্বে ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর এলাকায় অভিযান চালিয়ে ২১টি মামলায় ৪০ হাজার টাকা জরিমানা, ৮টি লেগুনা ও ১টি ট্রাক ডাম্পিং পাঠানো হয়।

ঈদের ৩ দিন মহাসড়কে সরকারি আদেশ অমান্যকারী ট্রাক, লরী, কাভার্ডভ্যানের বিরুদ্ধে বিআরটিএ এর অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আবু নাছের।

এছাড়া যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় সেবা এন্টারপ্রাইজ লিমিটেড নামে একটি পরিবহন কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অর্থসূচক/রহমত/এসএম

এই বিভাগের আরো সংবাদ