'কাবায় হামলা'র পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে পুলিশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘কাবায় হামলা’র পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে পুলিশ

মুসলমানদের পবিত্রতম স্থান কাবা শরিফ ঘিরে থাকা মসজিদুল হারামে একটি সন্ত্রাসী হামলার পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে সৌদি আরবের নিরাপত্তা কর্মীরা।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি ও আরব নিউজের খবরে বলা হয়েছে, গতকাল শুক্রবার সন্ত্রাসীরা মসজিদুল হারামে একটি হামলার পরিকল্পনা করছে এমন তথ্য পায় দেশটির নিরাপত্তারক্ষীরা। সেই তথ্যের ভিত্তিতে মক্কার একটি তিন তলা বাড়ি ঘিরে ফেলে পুলিশ।

এসময় বাড়িতে থাকা অস্ত্রধারী সন্ত্রাসীকে আত্মসমর্পনের আহ্বান জানায় তারা। কিন্তু ওই জঙ্গি উল্টো পুলিশের ওপর গুলি চালাতে থাকে। এর এক পর্যায়েই ওই সন্ত্রাসী তার সঙ্গে থাকা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়। এতে তিন তলা বাড়িটি পুরোপুরি ধসে পরে।

এই ঘটনায় আহত হয় কমপক্ষে ১১ জন।

এদিকে ঘটনাস্থল থেকে সন্দেহভাজন পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করার কথাও জানিয়েছে পুলিশ। তবে জঙ্গিদের পরিচয় বা তাদের পরিকল্পনার বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি।

উল্লেখ, সৌদি আরবে সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে, যার মধ্যে বেশ কয়েকটির দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। এসব হামলার অধিকাংশই হয়েছে সংখ্যালঘু শিয়া এবং সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে।

২০১৬ সালের জুলাইয়ে মদিনায় মসজিদে নববীর কাছে এক আত্মঘাতী বোমা হামলায় চারজন নিরাপত্তারক্ষী নিহত হন।

টি

এই বিভাগের আরো সংবাদ