এফডিসিতে অবাঞ্ছিত শাকিব খান
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এফডিসিতে অবাঞ্ছিত শাকিব খান

জনপ্রিয় অভিনেতা শাকিব খানকে এফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করেছে ১৬টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। একই বাতিল করা হয়েছে শিল্পী সমিতিতে সদস্যপদ। চলচ্চিত্র অঙ্গনের জ্যেষ্ঠ শিল্পীদের সম্পর্কে বিরুপ মন্তব্য করার অভিযোগে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

এ ছাড়া যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণে অনিয়মের পক্ষ নেওয়ায় তথ্যমন্ত্রীর সব অনুষ্ঠান বর্জন ও তাঁর পদত্যাগের দাবিও করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের নেতারা।

আজ শুক্রবার সন্ধ্যায় এফডিসিতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’-এর পক্ষ থেকে সংগঠনের আহ্বায়ক মুশফিকুর রহমান গুলজার লিখিত বক্তব্যে বলেন, ‘চলচ্চিত্রে জ্যেষ্ঠ শিল্পীদের সম্পর্কে বিরূপ মন্তব্য ও আন্দোলনকারীদের সম্পর্কে অশালীন বক্তব্য দেওয়ায় শাকিব খানকে বিএফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।’ এ সময় বক্তব্য দেন নায়ক আলমগীর, ফারুক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্যশিল্পী সমিতির সভাপতি মাসুম বাবুল, ফারুক, রোজিনা, অঞ্জনা, আলীরাজ, রিয়াজসহ বিভিন্ন নেতাকর্মী।

শাকিব খান জ্যেষ্ঠ অভিনেতা ফারুককে অসম্মান করে বক্তব্য রেখেছেন বলে অভিযোগ করে অভিনেতা আলমগীর বলেন, শাকিব জনপ্রিয় তারকা; অনেক টাকাপয়সাও হয়েছে। কিন্তু তার বুদ্ধি লোপ পেয়েছে।

তিনি বলেন, আগেরবার সমস্যার সময় আমি এগিয়ে এসেছিলাম। মিটমাট করে দিয়েছিলাম। এবার আমিই চাই, তাকে চলচ্চিত্রে নিষিদ্ধ করা হোক।

যৌথ প্রযোজনার নামে অবাধে ভারতীয় চলচ্চিত্র চালানোর প্রতিবাদে চলচ্চিত্র সংশ্লিষ্টরা বাংলাদেশ চলচ্চিত্র পরিবার এর ব্যানারে ঐকবধ্য হয়ে আন্দোলনে নেমেছেন। এর অংশ হিসেবেই আজ তারা সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, যৌথ প্রযোজনার নীতিমালা ভঙ্গ করে দেশীয় প্রতিষ্ঠানের আড়ালে ভিনদেশি পৃষ্ঠপোষকের পক্ষে স্বৈরাচারী কায়দায় নবাব ও বস ২ নামের দুটি ভারতীয় চলচ্চিত্র স্বাধীন দেশে মুক্তির পথ সুগম করে দিয়েছেন তথ্যমন্ত্রী। এ কারণে তথ্যমন্ত্রীর সব অনুষ্ঠান বর্জন করা হবে।

এ সময় সংগঠনের আহ্বায়ক ও চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার প্রিভিউ কমিটি ও সেন্সর বোর্ডের সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

এদিকে কয়েকটি গণমাধ্যমে অবাঞ্ছিত ঘোষণার বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন লন্ডনে অবস্থানরত শিল্পি শাকিব। তিনি বলেছেন, দেশের চলচ্চিত্র নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। আর এ জন্যেই যারা কাজ করছে, তাদের বিরুদ্ধে লেগেছে তারা।

তিনি বলেন. ষড়যন্ত্রকারীরা কৌশলে জ্যেষ্ঠ শিল্পীদের ব্যবহার করছেন। নিশ্চয়ই শিগগিরই তাদের এ ভুল ভাঙ্গবে। তাছাড়া তিনি দেশে ফিরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে তার অবস্থান স্পষ্ট করবেন।

গত ১৮ জুন সংবাদ সম্মেলনে শাকিব খান জ্যেষ্ঠ শিল্পী ফারুক সম্পর্কে বিরুপ মন্ত্য করেছেন বলে যে অভিযোগ তোলা হয়েছে, তা তিনি প্রত্যাখ্যান করেন।

এই বিভাগের আরো সংবাদ