'দেশের মাঠে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল বাংলাদেশ'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘দেশের মাঠে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল বাংলাদেশ’

বাংলাদেশ খুব ঘনবসতিপূর্ণ একটি দেশ। শুনেছি, সেখানে ইচ্ছে মতো চলাফেরা করা কঠিন। অস্ট্রেলিয়া থেকে একদম আলাদা। বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া সহজ হবে না। দেশের মাঠে তারা খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। দারুণ একটা সিরিজ হতে যাচ্ছে।

দুই টেস্টের সিরিজ খেলতে আগামী আগস্ট মাসে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। এর আগে বাংলাদেশ নিয়ে এসব বললেন দলটির মিডল অর্ডার ব্যাটসম্যান উসমান খাজা।

Usman Khawaja Australia

অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান উসমান খাজা।

তিনি আরও বলেন, মানুষ ভাবে, বাংলাদেশের বিপক্ষে জেতা সহজ। বিষয়টা আর তেমন নেই। নিজেদের মাঠে তারা ভালো দল। তাদের উইকেট অনেকটা ভারতের মতো। তাই বাংলাদেশের আমাদের সিরিজটা কঠিন হতে যাচ্ছে বলে আমার ধারণা। এর আগে আমি কখনও বাংলাদেশে যাইনি। তবে ওই দেশ সম্পর্কে আমার খুব বেশি কিছু জানা নেই।

জানুয়ারিতে ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গে টেস্ট-ওয়ানডে সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি উসমান খাজার। আগস্টে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন ৩০ বছর বয়সী এই মিডল অর্ডার ব্যাটসম্যান। লম্বা বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ রয়েছে পাকিস্তান-বংশোদ্ভূত অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানের সামনে।

সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশ সফর করেছিল অস্ট্রেলিয়া। ২-০ ব্যবধানে ওই সিরিজ জিতেছিল রিকি পন্টিংয়ের দল। সহজে হার মেনে যাওয়া সেই বাংলাদেশ এখন আর নেই। গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করেছে মুশফিক বাহিনী। তাই লড়াইটা টেস্ট র‍্যাংকিংয়ের ৩ বনাম ৯ হলেও বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষই অসি ক্রিকেটাররা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ